রাবিতে শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ নিরাপত্তার দাবিতে শিক্ষকদের মানববন্ধন

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সম্প্রতি শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘটিত সংঘর্ষের সুষ্ঠু বিচার ও ছাত্র-ছাত্রীদের পূর্ণাঙ্গ নিরাপত্তা এবং দায়ীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়টির নিপীড়ন বিরোধী শিক্ষকবৃন্দ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসস্থ শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় মানবন্ধনে অংশ নেন পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সালেহ হাসান নকিব, অর্থনীতি বিভাগের অধ্যাপক ডা. ফরিদ উদ্দিন খানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তারা শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন।

এর আগে গত শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় বাসের সিটে বসা নিয়ে এক রাবি শিক্ষার্থীর সঙ্গে কথা-কাটাকাটির জেরে শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ হয়। পরে রাতভর দফায় দফায় চলে সংঘর্ষ। এসময় উভয়পক্ষের ইট-পাটকেল ও পুলিশের টিয়ারশেল-রাবার বুলেটে প্রায় ২ শতাধিক জন আহত হয়। আহতদের মধ্যে ৩ শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এই ঘটনায় ৫ সদস্যর একটি তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply