আয়ারল্যান্ড সিরিজে ই-টিকিট যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ড সিরিজের মধ্য দিয়ে ই-টিকিট যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ। কালোবাজারি রোধে ওয়ানডে সিরিজ থেকেই অনলাইন প্ল্যাটফর্মে টিকিট পাবেন দর্শকরা। বাংলাদেশ-আয়াল্যান্ড সিরিজের আনুষ্ঠানিক লোগো উন্মোচন অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটো।

আগামী ১৮ মার্চ সিলেটে বাংলাদেশ-আয়ারল্যান্ডের দ্বিপক্ষীয় সিরিজ শুরু হবে। তাতে নির্ধারিত বুথ ছাড়া বিসিবি অনলাইনের মাধ্যমেও টিকিট বিক্রি করবে। অনলাইনে টিকিট বিক্রয়ের ঘোষণা আসলেও কীভাবে, কোন প্রক্রিয়ায় সেটি করা হবে তার বিস্তারিত বিসিবি জানায়নি। আজ-কালকের মধ্যেই এ ব্যাপারে সব সিদ্ধান্ত হওয়ার কথা।

জানা গেছে, নিজস্ব ওয়েবসাইটে টাইগার ক্রিকেট ডটকমে টিকিট পাওয়া যাবে। একজন ব্যক্তি সর্বোচ্চ দুটি টিকিট কিনতে পারবেন। অস্থায়ী বুথেও কিছু টিকিট কেনার ব্যবস্থা রাখা হবে। যারা অনলাইনে টিকিট কিনবেন তাদের অবশ্য নির্ধারিত বুথে গিয়ে অনলাইনের ক্রয়কৃত টিকিটের রশিদ দেখিয়ে মূল টিকিট সংগ্রহ করতে হবে। বিসিবির গেটগুলোতে স্ক্যানার মেশিন না থাকাতেই মূলত এই সিস্টেমে যেতে হচ্ছে। তবে বিসিবি সূত্রে জানা গেছে, আস্তে আস্তে এই প্রক্রিয়ার উন্নতি হবে।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৮ মার্চ ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে। একই ভেন্যুতে সিরিজের বাকি দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ২০ ও ২৩ মার্চ। এরপর চট্টগ্রামে ২৭, ২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি। সবশেষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ এপ্রিল শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply