জবি ছাত্রলীগ সভাপতিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

|

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) মশিউর রহমান নামে এক ব্যবসায়ী আদালতে এ মামলা করেন। পরে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয় তদন্ত করে ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ১৬ এপ্রিল প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন- ফরহাদ ব্যাপারী, আরশাদ আকাশ, রাসেল চাকলাদার ও টুটুল বিশ্বাস।

মামলার অভিযোগে বলা হয়, ২০২২ সালের ২৫ আগস্ট আসামি ফরহাদ ব্যাপারী বাদীর কাছ থেকে ব্যবসার কথা বলে চার লাখ টাকা ধার নেন এবং ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেবেন বলে জানান। কিছু দিন পর বাদী আসামির কাছে টাকা চাইলে তিনি জানান, ব্যবসাতে লোকসান হয়েছে। তবে শিগগির তিনি টাকা ফেরত দেবেন। এরপর ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে বাদীকে প্রাণনাশের হুমকি দেন ফরহাদ।

এতে আরও বলা হয়, বাদীকে সমস্যা সমাধান করে দেবেন বলে জানান জবি ছাত্রলীগ নেতা ইব্রহিম ফরাজি। এজন্য বাদী মশিউরকে দেখা করতে বলেন। ১৮ নভেম্বর ফরাজির কথামতো তার দেয়া ঠিকানায় পৌঁছালে আসামিরা তাকে একটি কক্ষের ভেতর নিয়ে গিয়ে মারধর করেন।

এ সময় আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে বাদীকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন ও ১১ হাজার টাকা ছিনিয়ে নেন। তার হাতে পিস্তল দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবেন বলেও হুমকি দেন। আসামিরা বাদী মশিউর রহমানের মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরও দুই লাখ টাকা দাবি করেন। পাশাপাশি এসব বিষয়ে কাউকে কিছু জানালে মিথ্যা মালমা দিয়ে ক্রসফায়ার দেয়ার হুমকি দেন তারা বলেও মামলায় অভিযোগ করা হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply