ধারাবাহিক উন্নতি চান সিরিজ সেরা শান্ত

|

সিরিজ সেরা নাজমুল হোসেন শান্ত। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিতভাবে ট্রলের শিকার হওয়া নাজমুল হোসেন শান্তকে হয়তো আর ‘লর্ড’ সম্বোধন শুনতে হবে না। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করার পেছনে সবচেয়ে বড় কৃতিত্বই যে শান্তর! ৩ ম্যাচে ১৪৪ রান করা এই সিরিজ সেরা ক্রিকেটার ম্যাচ শেষে আবেগে ভেসে না গিয়ে ধারাবাহিক উন্নতির দিকে জোর দিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ ভাবা হতো নাজমুল শান্তকে। তার হাতেই যাবে দলের অধিনায়কত্ব, এমন কথাও শোনা গিয়েছে বেশ কয়েকবারই। কিন্তু বারবার সুযোগ পাওয়া সত্ত্বেও ব্যাট হাতে নিয়মিত ব্যর্থতা‍য় পায়ের নিচের মাটি কেবল নড়বড়েই হয়েছে এই বাঁহাতি ব্যাটারের। সামাজিক যোগাযোগমাধ্যমেও সবচেয়ে বেশি ট্রলের শিকার হওয়া ক্রিকেটারদের তালিকায় উপরের দিকেই থাকবে তার নাম; যেখানে আবার তাকে ডাকা হয় ‘লর্ড’ নামে। তবে দাবার চাল উল্টে দেয়ার জন্য ক্রিকেট মাঠকেই বেছে নিলেন শান্ত। আর সেটাও কিনা বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে! এরকম অনেক প্রথমের জন্ম দিয়েছেন শান্ত; তার হাত ধরে আবারও ক্রিকেটে নিজেদের উত্থানের নতুন ঘোষণাপত্র উচ্চারণ করলো বাংলাদেশ।

ছবি: সংগৃহীত

৫১, ৪৬, ৪৭- টানা ৩ ম্যাচে ব্যাট হাতে ধারাবাহিকভাবে পারফর্ম করে গেছেন শান্ত। গ্রাউন্ড ফিল্ডিং ও ক্যাচিং- শান্তর ঝলক দেখা গেছে সেখানেও। সতীর্থদের কাছ থেকেও তিনি চেয়েছেন ভালো পারফরমেন্সের ধারাবাহিকতা। ম্যাচ শেষে সিরিজ সেরার পুরস্কার নিতে গিয়ে নাজমুল হোসেন শান্ত বলেন, সিরিজ জয়ের পর বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই আমার কোচিং স্টাফদের; সেই সাথে আমার সকল সতীর্থকে, যারা পুরো সিরিজ জুড়ে আমাকে সাহায্য করে গেছে। ফিল্ডিং ভালো হলে তা বোলারদের সাহায্য করে। এই জায়গায় আমাদের আরও অনেক বেশি উন্নতি করতে হবে। সামনেই আছে বেশ বড় একটি সিরিজ। এই পারফরমেন্সের ধারাবাহিকতা যেন বজায় রাখতে পারি, সে আশাই করি।

আরও পড়ুন: ‘লিটনের ব্যাটিংয়ের সময় প্রধানমন্ত্রীর ফোন, এতো ছয় মারতে গেলে আউট হয়ে যায় যদি!’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply