শিক্ষার্থীদের ওপর হামলা, রাবি শিক্ষকের অবস্থান কর্মসূচি

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ীসহ স্থানীয়দের হামলার ঘটনায় অবস্থান কর্মসূচি করেছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান। মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন এই শিক্ষক। বেলা ১১টা পর্যন্ত চলে তার এ কর্মসূচি। তার সাথে একাত্মতা ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরাও। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপরে হামলার দ্রুত বিচার দাবি করেন অর্থনীতি বিভাগের এই শিক্ষক ও শিক্ষার্থীরা।

সংঘর্ষের পর থেকে টানা দুদিন বন্ধের পর মঙ্গলবার সকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চালু হয়েছে ক্লাস-পরীক্ষা। সকালে প্রতিটি বিভাগের নির্ধারিত ক্লাস পরীক্ষা চালু হয়। এরই মধ্যে স্বাভাবিক হতে শুরু করেছে ক্যাম্পাসের পরিবেশ।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীর চোখের উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় প্রেরণ করা হয়েছে। হাসপাতালে আরও ১০ জন চিকিৎসাধীন রয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে বৈঠকের পাশাপাশি তাদের দাবি দাওয়া পূরণের প্রক্রিয়া শুরু করেছে প্রশাসন।

সোমবার বিকেলে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে কড়াকড়ি আরোপ করে বিজ্ঞপ্তি প্রকাশ ও মাইকিং করা হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে। কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে সে কারণে ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

এর আগে শনিবার সন্ধ্যায় বাস ভাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে বিনোদপুর বাজারের ব্যবসায়ীসহ স্থানীয়দের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে আহত হন ২ শতাধিক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply