শিক্ষার্থী-স্থানীয়দের সংঘর্ষ: দু’দিন বন্ধের পর রাবিতে ক্লাস-পরীক্ষা চালু

|

রাজশাহী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

রাজশাহী ব্যুরো:

ব্যবসায়ীসহ স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুদিন বন্ধ থাকার পর আজ (১৪ মার্চ) সকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চালু হয়েছে ক্লাস-পরীক্ষা। মঙ্গলবার সকালে প্রতিটি বিভাগের নির্ধারিত ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। এর মধ্যদিয়ে স্বাভাবিক হতে শুরু করেছে ক্যাম্পাসের পঠন-পাঠনের পরিবেশ।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা ৩ রাবি শিক্ষার্থীর চোখের উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৩ জন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে বৈঠকের পাশাপাশি তাদের দাবি দাওয়া পূরণের প্রক্রিয়া শুরু করেছে প্রশাসন।

এর আগে সোমবার (১৩ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে কড়াকড়ি আরোপ করে বিজ্ঞপ্তি প্রকাশ ও মাইকিং করেছে। একইসাথে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় বাসের সিটে বসাকে কেন্দ্র করে বিনোদপুর বাজারের ব্যবসায়ীসহ স্থানীয়দের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে আহত হন উভয়পক্ষের অন্তত ২ শতাধিক মানুষ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply