দুই ইবি শিক্ষার্থীকে বহিরাগতদের মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

|

কুষ্টিয়া প্রতিনিধি: 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে বহিরাগতদের বিরুদ্ধে। সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী জিশাদ ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সুপ্ত আহত হয়েছেন। আহত দুইজনকে চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজে নেয়া হয়েছে বলে জানা গেছে। 

এদিকে, অভিযুক্তদের বিচারের দাবিতে সোমবার (১৩ মার্চ) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানান ইবি শিক্ষার্থীরা। আন্দোলন থেকে তিন দফা দাবি তুলেছেন তারা।

তাদের দাবিগুলো হলো, এ ঘটনার সুষ্ঠু বিচার, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা ও বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের অনুপ্রবেশ বন্ধ করা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের মফিজ লেক সংলগ্ন এলাকায় মেয়েদের ছবি তোলাকে কেন্দ্র করে আকাশ নামের এক বহিরাগতের সাথে জিশাদ ও সুপ্ত’র কথা কাটাকাটি হয়। সে সময় বহিরাগত ওই ব্যক্তি শিক্ষার্থীদের ক্যাম্পাসের বাইরে পেলে দেখে নেবার হুমকি দেন। এ ঘটনার পর জিশাদ ও সুপ্ত পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে মোটর সাইকেলের তেল আনতে গেলে, তাদের মারধর করেন আকাশসহ ৩-৪ জন বহিরাগত।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমরা নিরাপদ ক্যাম্পাস, চাই আমাদের নিরাপত্তা নিশ্চিত চাই ও ক্যাম্পাসে বহিরাগতদের অনুপ্রবেশ বন্ধ চাই। দাবি পূরণ না হলে আমরা আন্দোলন চলমান রাখবো।

এ বিষয়ে জানতে চাইলে ইবি সহকারী প্রক্টর শরিকুল ইসলাম জুয়েল বলেন, আমরা বিষয়টা জানার সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে উপস্থিত হয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্তদের শনাক্ত করে ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply