৬ ঘণ্টা পর শান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়

|

প্রায় ৬ ঘণ্টা ধরে সংঘর্ষ চলার পর অবশেষে শান্ত হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি। শনিবার (১১ মার্চ) রাত সোয়া ১২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ তথ্য জানান রাজশাহী র‍্যাব-৫ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট রিয়াজ শাহরিয়ার।

তিনি বলেন, সম্মিলিত চেষ্টায় রাত সোয়া ১২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। শিক্ষার্থী ও স্থানীয় উভয় পক্ষের সাথে কথা হয়েছে। তারা নিজ নিজ হল ও বাসায় ফিরে গেছে। রাতে নতুনভাবে কোনো বিশৃঙ্খলা যেন না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশপাশের এলাকায় ৭ প্লাটুন বিজিবি, ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এবং বিপুল সংখ্যক র‍্যাব ও পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম জানান, শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কথা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, ভয়াবহ এ সংঘর্ষের পর রোববার (১২ মার্চ) ও সোমবার (১৩ মার্চ) দুইদিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ক্লাস-পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যা ৬টার দিকে বাসের সিটে বসাকে কেন্দ্র করে বিনোদপুর গেটের সামনে রাবি শিক্ষার্থীদের সাথে বাস কন্ডাক্টর ও স্থানীয়দের সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়ি হয়। এ ঘটনায় দু’পক্ষের অন্তত ২ শতাধিক জন আহত হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন অন্তত অর্ধশতাধিক।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply