আইপিএলের পর এবার এশিয়া কাপ খেলতে পারবেন না বুমরাহ

|

ছবি: সংগৃহীত

ভারতের জাতীয় ক্রিকেট দলের পেইস বোলিংয়ের স্তম্ভ জাসপ্রিত বুমরাহ। পিঠের চোটের কারণে দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে রয়েছেন তিনি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে চোটে পড়ার পর ভারতের সব সিরিজ থেকেই তিনি একে একে বাদ পড়তে থাকেন। আসন্ন আইপিএল থেকে ছিটকে গেছেন এই চোটের কারণে। এবার আসন্ন এশিয়া কাপেও মাঠের বাইরে থাকতে হবে বর্তমান সময়ের অন্যতম সেরা বোলারকে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের এক হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে বুমরাহ’র। তার পিঠে অস্ত্রোপচার করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা যায়, অস্ত্রোপচার সফল হয়েছে। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, অন্তত ছয় মাস বুমরা খেলতে পারবেন না। অর্থাৎ, আইপিএল তো বটেই, চলতি বছর এশিয়া কাপেও তার খেলার সম্ভাবনা নেই। চিকিৎসকেরা চেষ্টা করছেন, যাতে দেশের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের আগে তাকে সুস্থ করে তোলা যায়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বুমরাহ’র অস্ত্রোপচার নিয়ে মুখ খোলেনি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, বুমরাহ’র বিষয়ে যা বলার, সব ভারতীয় ক্রিকেট বোর্ড বলবে। হাসপাতাল কোনও বিবৃতি দেবে না।

গত বছর জুলাই মাসে পিঠের চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে পারেননি বুমরাহ। তখন থেকেই শুরু, এরপর থেকে মাঠের বাইরে তিনি। গত বছর এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি ভারতীয় বোলারকে। গত বছর সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে নেয়া হয়েছিল বুমরাহকে। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। এরপর থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে সুস্থ হচ্ছিলেন বুমরাহ। কিন্তু অনেক চেষ্টা করেও বুমরাহকে চোটমুক্ত করা যায়নি।

এই অবস্থায় খেললে তার ক্রিকেটজীবনে বড় ঝুঁকি তৈরি হতে পারে বলে মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল কমিটির বিশেষজ্ঞরা। তাই বুমরাহকে আইপিএল খেলার অনুমতি দেয়া হয়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply