তদন্তের পর বলা যাবে আসলে কী ঘটেছিল: র‍্যাবের ডিজি

|

গণমাধ্যমের সাথে মত বিনিময়রত র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

গুলিস্তানের সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের উৎস ও তার কারণ সম্পর্কে এখনও নিশ্চিত নয় র‍্যাব। এ ব্যাপারে র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, এ বিস্ফোরণের ঘটনা নাশকতা কিনা তা এখনও বলা যাচ্ছে না। আমাদের গোয়েন্দা দল তদন্ত করছে। তদন্তের পর বলা যাবে যে আসলে কী ঘটেছিল।

মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, আহত যারা তাদের চিকিৎসার ব্যবস্থা আগে করতে হবে, এটা মানবিক কাজ। সাম্প্রতিককালে আপনারা নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে রাজধানীর সায়েন্স ল্যাবসহ বেশ কয়েক জায়গায় এ ধরনের ঘটনা ঘটেছে। এ বিস্ফোরণের ঘটনা নাশকতা কিনা তা এখনও বলা যাচ্ছে না। র‍্যাবের গোয়েন্দা দল এ ব্যাপারে তদন্ত করছে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

ভেতরে গ্যাস ছিল কী না? এমন প্রশ্নের উত্তরে র‍্যাবের ডিজি বলেন, এখনও পর্যন্ত এখানে গ্যাস থাকার কোনো আলামত সম্পর্কে আমরা জানতে পারিনি। এখানে র‍্যাব, সেনাবাহিনী ও ডিএমপি’র বম্ব ডিসপোজাল টিম এসেছে, ফায়ার সার্ভিস কাজ করছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা কাজ করে যাচ্ছি। কাজ শেষ হলে আমরা বলতে পারবো যে এইটা বিস্ফোরণ নাকি নাশকতা।

তিনি আরও বলেন, আমরা ফায়ার সার্ভিসের সাথে কথা বলে জেনেছি যে এখনও তারা ভবনের ভেতরে ঢুকতে পারেনি। এখানকার আন্ডারগ্রাউন্ডেও কিছু চেম্বার আছে বলে শুনেছি। আন্ডারগ্রাউন্ডে গেলে বোঝা যাবে যে ওখানে কিছু ছিল কি না।

নিরাপত্তা প্রসঙ্গে র‍্যাবের ডিজি বলেন, আজকে শবে বরাতের রাত। নিরাপত্তার একটা ব্যাপার আছে। আমরা সবদিকেই খেয়াল রাখছি। আমরা সম্মিলিতভাবে কাজ করছি। এটা আসলেই বিস্ফোরণ নাকি নাশকতা তা উদঘাটনে আমাদের গোয়েন্দা দল কাজ করে যাচ্ছে। তার কিছু জানতে পারা মাত্রই আমরাও বিস্তারিত জানাবো। ধারণার ওপর ভিত্তি করে কিছু বলা মোটেও ঠিক হবে না। একটু সন্দেহ তো থাকতেই পারে। এজন্যই বললাম যে আমাদের গোয়েন্দা দল কাজ করছে নেপথ্যের কারণ জানতে।

প্রসঙ্গত, রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৪ জনের প্রাণহানি ঘটেছে। এরমধ্যে ৯ জন পুরুষ এবং ২ জন নারী বলে জানা গেছে। মঙ্গলবার (৭ মার্চ) এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply