ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আটকে রেখে শিক্ষার্থীদের বিক্ষোভ

|

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ করে শিক্ষার্থীরা

রাজধানীর বিমানবন্দরের কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে খিলক্ষেত পর্যন্ত অবরোধ করে রেখেছেন হাজার হাজার শিক্ষার্থী। এসময় বেশ কিছু গাড়ির ভাঙচুর করা হয়।

বুধবার সকাল থেকেই উত্তরার বিভিন্ন পয়েন্টে জড়ো হন উত্তরার এশিয়ান ইউনিভার্সিটি, শান্ত-মরিয়াম ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, আইইউবিএটি ইউনিভার্সিটি, মাইলস্টোন কলেজ, উত্তরা হাইস্কুল, টঙ্গী সরকারি কলেজ, বঙ্গবন্ধু সরকারি কলেজ, উত্তরা কমার্স কলেজসহ প্রায় অর্ধ স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই ধারে কয়েক কিলোমিটার যানজট তৈরি হয়। দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বুধবার সকাল থেকেই নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর পদত্যাগের দাবি সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। রাস্তা আটকাতে চাইলে পুলিশের তাদের বাধা দেয়। তবে, দফায় দফায় তারা রাস্তায় অবরোধ করে।

দুপুরের দিকে জসিমউদ্দীন রোড থেকে খিলক্ষেত পর্যন্ত মহাসড়কের দুই পাশে অবরোধ করে সহস্রাধিক শিক্ষার্থী বিভিন্ন গাড়িতে ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply