বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সহজেই জয়ের বন্দরে ক্যারিবিয়ানরা

|

ব্যাটে বলে সমান সপ্রতিভ ছিলেন আন্দ্রে রাসেল, হয়েছেন ম্যাচসেরা।

বৃষ্টিবিঘ্নিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে উইন্ডিজ। ফলে তিন ম্যাচ সিরিজে ১-০ এগিয়ে গেলো স্বাগতিকরা। প্রথমে ব্যাট করে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে করে ১৪৩ রান। এরপর বৃষ্টিতে এক ঘণ্টা খেলা বন্ধ থাকায় উইন্ডিজের নতুন লক্ষ্য দাড়ায় ১১ ওভারে ৯১ রান। যা ১১ বল আর ৭ উইকেট হাতে রেখে টপকে যায় ক্যারিবিয়ানরা।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে বৃষ্টিতে মিনিট তিনেক পর শুরু হয় ম্যাচ। উইকেটের সুবিধা নিয়ে ইনিংসের প্রথম ওভারেই ২ ওপেনার তামিম ইকবাল-সৌম্য সরকারকে তুলে নেন স্পিনার অ্যাশলে নার্স। প্রতিরোধের চেষ্টায় থাকা লিটন দাস-সাকিব যোগ করেন ৩৮ রান। ব্যক্তিগত ২৪ রানে কিমু পলের শিকার হন লিটন। পরের বলেই সীমানায় কেশক উইলিয়ামসের দুর্দান্ত ক্যাচে বিদায় নিতে হয় সাকিবকে।

এরপর, উইকেটে থিতু হতে পারেনি মুশফিক, আর বড় ইনিংস গড়ার সুযোগ কাজে লাগাতে পারেননি আরিফুল হক। তবে একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান মাহমুদুল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত উইলিয়ামসের বলে আউট হয়ে ২৭ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। জবাবে শুরুতেই ২ ওপেনার এভিন লুইস-আন্দ্রে ফ্লেচারকে হারায় ক্যারিবিয়ানরা। ২ জনকেই তুলে নেন কাটার মাস্টার মোস্তাফিজ। এরপর, দলীয় ৫২ রানের সময় খুনে মেজাজে থাকা মারলন স্যামুয়েলস রুবেলের বলে রিয়াদের তালুবন্দী হন। তার আগে ১৩ বলে ২৬ রান করেন তিনি। কিন্তু, এরপরও ম্যাচের নিয়ন্ত্রণ টাইগারদের থাবায় আসেনি। বরং রোভম্যান পাওয়েল আর আন্দ্রে রাসেলের ব্যাটে চড়ে সহজেই জয়ের বন্দরে ভেড়ে ক্যারিবিয়ানরা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply