রাজধানীতে গণপরিবহন সংকট, ভোগান্তি

|

বাস চাপায় দুই সহপাঠীর মৃত্যুতে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের টানা আন্দোলনে রাজধানীতে গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা। ভাংচুর ও মোবাইল কোর্টের ভয়ে পরিবহন মালিকরা গাড়ি বন্ধ রেখেছেন বলে জানা গেছে।

রাজধানী ঘুরে দেখা যায়, সাভার থেকে ঢাকামুখী বাস একদমই শূণ্য। মিরপুর বা গাবতলী থেকে যে কয়েকটি বাস মতিঝিলের দিকে যাচ্ছে সেগুলোতে রয়েছে উপচে পড়া ভিড়। বিশেষ করে বেশি দুর্ভোগে পড়েছেন নারী যাত্রীরা। আজ বুধবার সকালে এ চিত্র দেখা যায়। বাস সংকটের কারণে রাউড শেয়ারিং অ্যাপসগুলোর উপর চাপ বেড়েছে।

গত রোববার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর বাসের চাপায় শহিদ রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এরপর শিক্ষার্থীরা এ ঘটনার বিচারের দাবিসহ ৯ দফা দাবিতে আন্দোলন শুরু করে। টানা আন্দোলনের আজ চতুর্থ দিন। গত তিনদিনই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে সংঘর্ষের জেরে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে আগুন দেয়া হয়। এদিকে বেপরোয়া ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

যমুনা অনলাইন: এফএম









Leave a reply