বাংলাদেশের সংগ্রহ ১৪৩

|

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ সংগ্রহ করেছে ১৪৩ রান। জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে করতে হবে ১৪৪ রান। এর আগে বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় খেলাটি শুরু হয়।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি কারণে মিনিট তিনেক পর শুরু হয় ম্যাচ।

এদিকে খেলার শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। ইনিংসের প্রথম বলে তামিম ইকবালকে ফেরান স্পিনার অ্যাশলে নার্স। শুণ্য রানে তামিমের দেখানো পথ ধরেন সৌম্য সরকার। লিটন দাস প্রতিরোধের কিছুটা চেষ্টা করলেও পাওয়ার প্লের শেষ ওভারে ২৪ রানে বিদায় নেন কেমু পলের শিকার হয়ে। ভাঙ্গে সাকিবের সাথে তার ৩৮ রানের জুটি। পরের বলেই সিমানায় কেশক উইলিয়ামসের দুর্দান্ত ক্যাচে বিদায় নিতে হয় সেই সাকিবকে। ৪৩ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে থাকা দলের হাল ধরেন মুশফিক-মাহমুদুল্লাহ জুটি। কিন্তু দলীয় ৯০ রানে সাঝঘরে ফিরে যান মুশফিক। পরে ১১৬ রানে আরিফুল, ১২৫ রানে মাহমুদুল্লাহ, ১৩২ রানে মিরাজ ও ১৩৭ রানে নাজমুল আউট হন।

টাইগারদের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন মাহমুদুল্লাহ। তিনি ২ ছয় আর ৩ চার ৩৫ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে সফল ছিলেন উইলিয়ামস। ৪ ওভার করে ২৮ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন তিনি। এছাড়া নার্স ও পল দুইইট করে উইকেট নেন। এন্ড্রু রাসেল নেন একটি উইকেট।









Leave a reply