এবার এনা বাসে আগুন

|

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচারসহ ৯ দফা দাবিতে আন্দোলনরত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এবার এনা পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে। আজ মঙ্গলবার বিকাল ৪টার দিকে উত্তরার জসীম উদ্দিন এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে আরও একটি বাসে আগুন দিয়েছিলো শিক্ষার্থীরা।

সকাল থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করতে থাকে। উত্তরায়ও শিক্ষার্থীরা জড়ো হয়ে আন্দোলন করছিলো।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আইনশৃঙ্খলা বাহিনী শিক্ষার্থীদের বারবার রাস্তা থেকে সরে যেতে বলা হলেও তারা জানায় চারটা পর্যন্ত অবস্থান করে চলে যাবে। পরে র‍্যাব ও পুলিশ বিকাল সাড়ে তিনটার পর একটি বাস ছেড়ে দিলে ক্ষুব্ধ হয়ে উঠে শিক্ষার্থীরা। তারা বাসটি ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এরপর র‍্যাব ও পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ শুরু করে। এতে শিক্ষার্থীরা আরও ক্ষুব্ধ হয়ে পড়ে এবং এনা পরিবহনের একটি বাস ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়। শেষ খবর পাওয়া পর্যন্ত আইনশঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

উল্লেখ্য, গত রোববার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এরপর থেকে ঘাতক বাসচালকের শাস্তিসহ ৯ দফা দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

যমুনা অনলাইন: এফএম









Leave a reply