দুর্নীতি মামলায় গ্রেফতার দিল্লির দুই শীর্ষ মন্ত্রীর পদত্যাগ

|

ছবি: সংগৃহীত

পদত্যাগ করেছেন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া দিল্লির শীর্ষ দুই মন্ত্রী মনিষ সিসোদিয়া ও সত্যেন্দর জেইন। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) তাদের পদত্যাগ পত্র গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। খবর এনডিটিভির।

দেশটির বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, বর্তমানে রিমান্ডে তাদের জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। খবরে আরও বলা হয়, দুই বছর বা তার বেশি সাজাপ্রাপ্ত হলে লোকসভার আসন হারানোর সম্ভাবনা রয়েছে এই দুই নেতার। এমনকি আগামী ছয় বছর নির্বাচনে প্রার্থীতার ক্ষেত্রেও নিষেধাজ্ঞার সম্মুখীন হতে পারেন এই দুই নেতা।

সৌরভ ভারদ্বাজ (বামে) এবং অতিশি। ছবি: সংগৃহীত

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মনিষ সিসোদিয়া ও সত্যেন্দর জেইনের স্থলাভিষিক্ত হতে পারেন আম আদমি পার্টির (এএপি) দুই শীর্ষ নেতা এবং দিল্লির আইনপ্রণেতা সৌরভ ভারদ্বাজ এবং অতিশি। মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়াল এই নিয়োগ কার্যকরের জন্য প্রয়োজনীয় কাগজপত্র পাঠিয়েছেন লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার কাছে।

এদিকে, গুরুত্বপূর্ণ মন্ত্রীদের বিরুদ্ধে অভিযোগ এবং গ্রেফতারের দায়ে বেশ বিপাকে পড়েছে কেজরিওয়াল প্রশাসন। এর আগে গেলো বছর অর্থ পাচার মামলায় দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জেইনকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আর গেলো ২৬ ফেব্রুয়ারি অর্থ তছরুপের মামলায় গ্রেফতার হন উপ মুখ্যমন্ত্রী মনিষ সিসোদিয়া।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply