ইমরানকে ফোন করে মোদির শুভেচ্ছা

|

পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্থানীয় সময় সোমবার রাতে মোদি এই ফোন করেন বলে জানায় ভারতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পিটিআই।

পিটিআই জানায়, নরেন্দ্র মোদি বলেন, ইমরান খানের জয়ে পাকিস্তানে গণতন্ত্রের পথ সুগম হবে। আঞ্চলিক শান্তি এবং উন্নয়নে একসাথে কাজ করার প্রত্যয়ও জানান ভারতের প্রধানমন্ত্রী। এর আগে নির্বাচনে জয়লাভের পর দেয়া ভাষণে ভারতের সাথে সম্পর্ক উন্নয়নের আহ্বান জানিয়েছিলেন ইমরান খান। কাশ্মিরসহ অন্যান্য সব সংকট সমাধানে আলোচনার টেবিলকেই প্রাধান্য দেন তিনি।

এদিকে, পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই)’র সেন্ট্রাল মিডিয়া ডিপার্টমেন্টও ফোনের বিষয়ে একটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে বলা হয়, ফোন করার জন্য মোদিকেও শুভেচ্ছা জানান ইমরান খান। এসময় তিনি বলেন, সংঘাতময় বিষয়গুলোর সমাধান হওয়া উচিত আলোচনার মাধ্যমে। সংঘাতের ফলে শুধু যুদ্ধ ও রক্তপাত হয়। এতে ট্রাজেডির জন্ম হয়। এটা কোনো সমাধান নয়। তিনি আরো বলেছেন, দু’দেশের ভিতরে যেসব মানুষ দারিদ্র্যের নিষ্ঠুর ফাঁদে আটকে আছে তাদেরকে মুক্ত করতে দুই দেশের সরকারকে একটি যৌথ পরিকল্পনা নেয়া উচিত।

এছাড়া অনলাইন ডন জানিয়েছে, পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও জিংও সোমবার ইমরান খানকে অভিনন্দন জানান।

যমুনা অনলাইন:এফএম









Leave a reply