বরিশালে বিপুল ব্যবধানে নৌকা জয়ী

|

সাদিক আবদুল্লাহ্

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বড় ব্যবধানে এগিয়ে থেকে অনানুষ্ঠানিকভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্।

মোট ১২৩টি কেন্দ্রের মধ্যে ১০৭টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ পেয়েছেন ১,০৯,৮০১ ভোট। আর ভোট বর্জনের ঘোষণা দেয়া বিএনপি প্রার্থী মোঃ মজিবর রহমান সরওয়ার পেয়েছেন ১৩,০৪১ ভোট। বাকি ১৬টি কেন্দ্রের মধ্যে ১টি কেন্দ্রের ভোট বাতিল হয়েছে। ১৫টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।

বরিশাল সিটি নির্বাচনে মোট ভোটার ছিল ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং নারী ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। একজন মেয়র, ৩০ জন ওয়ার্ড কাউন্সিলর এবং ১০ জন নারী কাউন্সিলর নির্বাচনে ভোট দেন ভোটাররা।

ভোটে নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরোয়ারসহ চার প্রার্থী। অন্য তিনজন হলেন- ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী ওবাইদুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মেয়রপ্রার্থী মনীষা চক্রবর্তী ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ।

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্র পিতা আবুল হাসানাত আবদুল্লাহ বরিশাল আওয়ামী লীগের রাজনীতির অন্যতম পুরোধা ব্যক্তি। তার পিতামহ আবদুর রব সেরনিয়াবাত স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট ঘাতকরা তাকে হত্যা করে। রাজনীতিতে নবীন হলেও অল্প সময়ে বরিশালের রাজনীতি প্রভাবশালী হয়ে ওঠেছেন সাদিক আবদুল্লাহ্।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply