নিহত শিক্ষার্থীদের পরিবারকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানে হাইকোর্টের রুল

|

বিমানবন্দর সড়কে বাসের চাপায় নিহত দুই কলেজ শিক্ষার্থীর পরিবারকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ ও আহতদের কেন সুচিকিৎসা দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সোমবার বিকেলে বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

একই সাথে কিসের ভিত্তিতে বিআরটিএ চালক ও বাস লাইসেন্স দেয় এবং তা যথাযথভাবে পালন করা হয় কিনা সে বিষয়ে ১২ আগষ্ট প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

জনস্বার্থে সুপ্রিমকোটের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বাদী হয়ে সোমবার দুপুরে হাইকোটের্র সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকার পুলিশ কমিশনার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক), বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি এবং জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।

রোববার (২৯ জুলাই) বিমানবন্দর সড়কের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস শিক্ষার্থীদের চাপা দিলে ওই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply