পদত্যাগ সমাধান নয়: শাহজাহান খান

|

রাজধানীতে বেপরোয়া বাসের নীচে পড়ে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর থেকে সমালোচনার মুখে নৌপরিবহন মন্ত্রী এবং শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান। সচিবালয়ে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে হাসিমুখে জবাব দেয়া এবং ভারতের দুর্ঘটনার উদাহরণ টেনে আনায় তাকে নিয়ে সমালোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কথা উঠেছে পদত্যাগ নিয়েও।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এর প্রতিক্রিয়ায় বলেছেন, পদত্যাগ করেলই সমস্যার সমাধান হবে না। দোষী বাস চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সেক্ষেত্রে আমরা যারা মালিক-শ্রমিক আছি তারা এ নিয়ে আন্দোলন করার কারণ দেখছি না। কারণ প্রাথমিকভাবে আমরা মনে করছি, এই ঘটনার জন্য বাসচালক দায়ী।

মন্ত্রী বলেন, আগামীকাল বিকালে মালিক-শ্রমিক ও সরকারের প্রতিনিধিরা বৈঠকে বসবো। এছাড়া তদন্তে প্রমাণিত হলে জাবালে নূর বাসের রুট পারমিট বাতিল করা হবে বলেও জানান তিনি।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ক্যান্টনমেন্ট থানাধীন বিমানবন্দর সড়কের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের বাসের চাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়।

এরপর সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাসিমুখে তিনি বলেছিলেন, “এ প্রোগ্রামের সঙ্গে কি এটা রিলেটেড? আমি শুধু এটুকু বলতে চাই, যে যতটুকু অপরাধ করবে, সে সেভাবেই শাস্তি পাবে। ভারতের একটি সড়ক দুর্ঘটনার উদাহারণ টেনে মন্ত্রী বলেন, ভারতের মহারাষ্ট্রে গাড়ি দুর্ঘটনায় ৩৩ জন মারা গেছেন। এখন সেখানে কী… আমরা যেভাবে এগুলোকে নিয়ে কথা বলি, এগুলো কি ওখানে বলে।” মন্ত্রীর এমন বক্তব্যের পর সমালোচনার ঝড় ওঠে সারাদেশে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply