বাসচাপায় ২ শিক্ষার্থী নিহত: সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গেলেন মন্ত্রী

|

রাজধানীর কুর্মিটোলায় দুই চালকের প্রতিযোগিতায় বাসচাপায় প্রাণ হারিয়েছেন ২ কলেজ শিক্ষার্থী। আজ রোববার দুপুরে এ দুর্ঘটনার পর সচিবালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

এসময় তিনি বলেন, দূর্ঘটনার সাথে জড়িত শ্রমিকরা দোষী বলে প্রমাণিত হলে তাদের শাস্তি দেয়া হবে। তবে সাম্প্রতিক একাধিক সড়ক দুর্ঘটনা ও তাতে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে উঠা অভিযোগ নিয়ে সাংবাদিকরা আরও প্রশ্ন করলে মন্ত্রী সেগুলো এড়িয়ে দ্রুত সভাকক্ষ ত্যাগ করেন।

তার আগে শাজাহান খান বলেন, নর্থ সাউথের শিক্ষার্থী হত্যার অভিযোগ উঠা হানিফ পরিবহণের শ্রমিকদের বিরুদ্ধেও প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ২ শিক্ষার্থী নিহত হন। দুপুর ১টার দিকে উত্তরাগামী জাবালে নূর পরিবহনের একটি বাস মিরপুর ফ্লাইওভার থেকে নেমে অন্য আরেকটি বাসের সাথে পাল্লা দিলে কুর্মিটোলা এমন দুর্ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই নিহত হন দুই শিক্ষার্থী। নিহত ২ জনই শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ফ্লাইওভার থেকে নামার পর উত্তরাগামী আরেকটি বাসের সাথে প্রতিযোগিতায় পাল্লা দেয় জাবালে নূর বাসটি। এ সময় রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল শিক্ষার্থীরা। বেপরোয়া গতির কারণে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর তুলে দেন চালক। ঘটনার পরপরই আশপাশের এলাকায় গাড়ি ভাঙচুর করেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা।









Leave a reply