সিরিজ সেরা পারফরমেন্সে উচ্ছসিত তামিম

|

বাংলাদেশের জয় আর নিজের সিরিজ সেরা পারফরম্যান্সে দারুণ উচ্ছসিত তামিম ইকবাল। অধিনায়ক মাশরাফির মতে, এই জয় এশিয়া কাপে উজ্জীবিত করবে দলকে।

তবে ভবিষ্যতের কথা ভেবে ফিল্ডিংসহ বাকি দুই বিভাগেই উন্নতির তাগিদ দিচ্ছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই জয়ে দুই বছর পর ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ। ২০১৬ সালে আফগানিস্তানকে ঘরের মাঠে ২-১ সিরিজ হারানোর পর, ঘরের মাঠে ইংল্যান্ড, অ্যাওয়েতে নিউজিল্যান্ড, আর দক্ষিন আফ্রিকার বিপক্ষে তিন সিরিজ হারে বাংলাদেশ। মাঝে ১৭ সালের মার্চে শ্রীলঙ্কা সফরে গিয়ে ১-১এ সিরিজ ড্র করেছিল বাংলাদেশ।

দেশের বাইরে সিরিজ জয়ের বিচারে এই সিরিজ আরও গুরুত্বপূর্ণ। সর্বশেষ ২০০৯ সালে জিম্বাবুয়ের মাটিতে স্বাগতিকদের ৪-১ এ সিরিজ হারিয়েছিল বাংলাদেশ। সে বছরই অবশ্য ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশের লজ্জাও দিয়েছিল বাংলাদেশ। তাইতো পুরো ৯ বছর পর দেশের বাইরে সিরিজ জিতল টাইগাররা।

বাংলাদেশের এই জয়ের অন্যতম কান্ডারি তামিম ইকবাল। নির্ধারণী ম্যাচে সেঞ্চুরি করে জয়ের নায়ক তিনি। শুরু কি তাই পুরো সিরিজেই হেসেছে তার ব্যাট। তিন ম্যাচে তার ২৮৭ রান ক্যারিবিয়ানদের ঘরের মাঠে যে কোন অ্যাওয়ে দলের মধ্যে সেরা স্কোর। এর আগে ড্যারেন লেহম্যানের ২০৫ রান ছিল সেরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরে-বাইরে দুই জায়গাতেই বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে এইটি সেরা স্কোর। তাইতো অন্য সবার চেয়ে একটু বেশি খুশি তামিম ইকবাল।

তামিমে মুগ্ধ বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও। তবে দলের বাকিদের আরও উন্নতির কথা বলছেন ম্যাশ। বিশেষ করে ফিল্ডিং ডিপার্টমেন্টে দ্রুত ভাল করার তাগিদ দিয়েছেন তিনি।

বুধবার এই সেন্ট কিটসেই তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে দু’দল। শেষ দুই ম্যাচ হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply