তামিম-মাহমুদুল্লাহ’র ব্যাটে রেকর্ড সংগ্রহ বাংলাদেশের

|

সিরিজে তামিম ইকবালের দ্বিতীয় সেঞ্চুরি এবং মাহমুদুল্লাহ-মাশরাফীর ঝড়ো ইনিংসে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেটে ৩০১ রানের বিশাল স্কোর গড়েছে বাংলাদেশ। এটি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টাইগারদের সর্বোচ্চ সংগ্রহ। সিরিজ নির্ধারণী ম্যাচে জয় পেতে এখন বোলারদের দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ।

সেন্ট কিটসের মাঠে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১০৩ রান করেছেন ওপেনার তামিম ইকবাল। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১১-তম সেঞ্চুরি। প্রথম ওয়ানডেতে ১৩০ রান সংগ্রহ করা তামিম দ্বিতীয় ম্যাচে খেলেন ৫৪ রানের ইনিংস। শনিবার দেবেন্দ্র বিশুর শিকার হওয়ার আগে ১২৪ বলে ৭ চার ও ২ ছক্কায় করেন ১০৩ রান।

তামিম বিদায় নিলেও ৪৯ বলে অপরাজিত ৬৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলীয় সংগ্রহকে বড় করেন মাহমুদুল্লাহ রিয়াদ। তার আগে অবশ্য, ২৫ বলে ৩৬ রানের ঝড় তুলে যান ক্যাপ্টেন ম্যাশ।

তামিমের সাথে ওপেন করতে নামা এনামুল হক বিজয় যেন থিতুই হতে পারছেন না। স্লো মোশনে ব্যাটিং করে বিদায় নেন তিনি। জেসন হোল্ডারের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ৩১ বলে করেছেন মাত্র ১০ রান। এরপর, তামিমের সাথে ৮১ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন সাকিব আল হাসান। অ্যাসলে নার্সের বলে কিমো পাওয়েলের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৪৪ বলে ৩ চারের সাহায্যে ৩৭ রান করেন সাকিব আল হাসান। সিরিজের প্রথম ও দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৯৭ ও ৫৬ রানের ইনিংস খেলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। শেষ দিকে, সাব্বির-মোসাদ্দেকরা বল নষ্ট না করায় ৩০১ রানের বড় সংগ্রহ গড়ে টাইগাররা।

এরআগে, টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। প্রথম ওয়ানডেতে ৪৮ রানের জয় পায় বাংলাদেশ, দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করার সুযোগ পেয়েছিল। কিন্তু ভালো খেলেও তীরে গিয়ে তরী ডুবে টাইগারদের। মাত্র ৩ রানের হার। সেন্ট কিটর্সের মাঠে সেই আক্ষেপ দূর করতে পারবে মাশরাফী বাহিনী?

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply