প্রথম দিনটি হতাশায় কাটলো বাংলাদেশের

|

পচেফস্ট্রুম টেস্টের প্রথম দিনটি হতাশায় কেটেছে বাংলাদেশের। ১ উইকেটে ২৯৮ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরি করেছেন ডিন এলগার, হাফসেঞ্চুরি পেয়েছেন মার্করাম ও হাশিম আমলা।

সাকিবের অভাব টের পাওয়া গেল প্রথম দিনেই

বৃহস্পতিবার, ৭ বোলার ব্যবহার করেও সাফল্য পায়নি বাংলাদেশের বোলাররা। দিনের একমাত্র উইকেটটি বাংলাদেশ পেয়েছে রানআউট করে। দলীয় ১৯৬ রানে সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থেকে অভিষিক্ত মার্করাম ফিরে গেলেও ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থাকেন ডিন এলগার। ওয়ান ডাউনে নামা হাশিম আমলাও তুলে নিয়েছেন হাফ-সেঞ্চুরি। দু’জনের সংগ্রহ যথাক্রমে ১২৮ ও ৬৮ রান।

কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বিশ্রাম নেওয়ায় পচেফস্ট্রুমে বাংলাদেশের বোলারদের ওপর দিয়েই ঝড়ই বয়ে গেল যেন। প্রথম দিনটা হাপিত্যেশ করেই কাটাতে হলো তাদের। টেস্টে সাকিবের উইকেট সংখ্যা ১৮৮। দলে আর একজন বোলারেরই টেস্টে ৫০-এর বেশি উইকেট আছে, তাইজুলের। সেই তাইজুলকেও আজ একাদশের বাইরে রেখে মাঠে নেমেছে টাইগাররা।প্রথমদিনের হতাশা কাটাতে দ্বিতীয় দিনে দ্রুতই ঘুরে দাঁড়াতে হবে মুশফিক বাহিনীকে। অন্যথায়, পচেফস্ট্রুম টেস্ট যে বাংলাদেশের নাগালের বাহিরে চলে যাবে সেটি বলাই বাহুল্য।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply