ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ৮ আগস্ট

|

পবিত্র ঈদুল আযহার উপলক্ষ্যে ঢাকা থেকে দেশের বিভিন্ন জেলায় ৯ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৮ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত। ফিরতি টিকিট ১৫ আগস্ট থেকে ১৯ আগস্ট বিক্রি করা হবে। দুপুরে রেলভবনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এমন তথ্য জানান রেলমন্ত্রী মুজিবুল হক।

এবার ঈদে দৈনিক প্রায় ৩ লক্ষাধিক যাত্রী চলাচলের ব্যবস্থা গ্রহণ করেছে মন্ত্রণালয়। এসময় তিনি বলেন, রেলপথে নাশকতা ঠেকাতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে। টিকিট কালোবাজারি ঠেকাতে সার্বক্ষণিক প্রহরা এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে রেল কর্তৃপক্ষ। ঈদের দিন বিশেষ ব্যবস্থাপনায় কিছু মেইল এক্সপ্রেস চলাচল করবে।

প্রতিবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন। ঢাকায় ২৬টি কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে দুটি কাউন্টার নারী যাত্রীদের জন্য সংরক্ষিত থাকবে।

৮ আগস্ট বিক্রি হবে ১৭ আগস্টের টিকিট। এভাবে ৯, ১০, ১১ ও ১২ আগস্ট পর্যায়ক্রমে টিকিট মিলবে ১৮, ১৯, ২০ এবং ২১ আগস্টের টিকিট। সকাল ৮টা থেকে কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

আগামী ১৫ আগস্ট থেকে শুরু হবে ঈদফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ঈদফেরত অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে।

ফিরতি টিকিটের মধ্যে ১৫ আগস্টে পাওয়া যাবে ২৪ আগস্টের টিকিট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট।









Leave a reply