চা খাওয়ার সময় কুপিয়ে হত্যায় একজনের মৃত্যুদণ্ড

|

কামাল হোসাইন,নেত্রকোণা : জমি সংক্রান্ত ও পূর্ব বিরোধের জের ধরে নেত্রকোণায় একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচার কেএম রাশেদুজ্জামান রাজা’র আদালত।

বৃহস্পতিবার দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত ব্যাক্তির নাম আব্দুল আজিজ, তিনি সদর উপজেলার মৌগাতি ইউনিয়নের বাসিন্দা।

মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালে ১১ই আগষ্ট নেত্রকোণার সদর উপজেলার মৌগাতি ইউনিয়ন পরিষদের সামনে মুহাম্মাদ হোসেন বসে চা খাওয়ার সময় আসামি আব্দুল আজিজ পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রকাশ্য দিবালোকে তাকে কুপিয়ে হত্যা করে। এঘটনার পর নিহতের ছেলে মতি মিয়া বাদী হয়ে ওইদিন রাতে নেত্রকোণা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশ মামলাটি তদন্ত শেষে একই বছরের ২রা ডিসেম্বর তিন জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে।

আদালত ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আব্দুল আজিজকে মৃত্যুদণ্ড ও নগদ ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ প্রদান করেন। এ সময় আব্দুল গণি ও আব্দুর রশিদ এর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেখুসুর খালাস প্রদান করে। মামলাটি রাষ্ট্র পক্ষের পরিচালনা করেন সাইফুল আলম প্রদীপ ও আসামি পক্ষের এডভোকেট নাসির উদ্দিন মাহবুব।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply