ভূগর্ভস্থ বিমান ঘাঁটির তথ্য প্রকাশ করলো ইরান

|

আলজাজিরা থেকে সংগৃহীত ছবি

নিজেদের ভূগর্ভস্থ বিমান ঘাঁটির তথ্য প্রকাশ করেছে ইরান। ইরানের বিমান বাহিনী জানিয়েছে, ইসরায়েলসহ অন্যান্য শত্রুদের যেকোনো হামলার জবাব দিতেই এ ঘাঁটি বানানো হয়েছে। তবে, ইরানের ঠিক কোথায় এ ঘাটি নির্মাণ করা হয়েছে সে বিষয়ে তথ্য প্রকাশ করা হয়নি। খবর আলজাজিরার।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ঈগল ফোরটি ফোর নামের ঘাঁটিটির উদ্বোধন করা হয়।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, মাটির গভীরে নির্মাণ করা হয়েছে দেশটির অন্যতম গুরুত্বপূর্ণ এ বিমান ঘাঁটি। ঈগল ফোরটি ফোর ঘাঁটিতে এরইমধ্যে পর্যাপ্ত দূরপাল্লায় ক্রুজ ক্ষেপণাস্ত্রসহ ফাইটার জেট ও ড্রোন রাখা হয়েছে।

এর আগে, গত মে মাসে ড্রোন সমৃদ্ধ আরও একটি ভূগর্ভস্থ বিমান ঘাঁটির তথ্য প্রকাশ করেছিলো ইরান। মূলত, ইসরায়েলের হামলা থেকে সামরিক সরঞ্জাম রক্ষায় এসব ঘাঁটি নির্মাণ করছে তারা।

এ প্রসঙ্গে ইরানের চিফ কমান্ডার মেজর জেনারেল আব্দলরহিম মৌসাভি বলেন, আমাদের যেসব শত্রুর আমাদের নিয়ে ভুল ধারণা আছে এমন শত্রুদের মাঝে মাঝে দেখা উচিত যে আমরা আসলে কী করতে সক্ষম। আমাদের এ বিমান ঘাঁটি সারা বিশ্ব ও এ অঞ্চলের শান্তি বজায় রাখতে সহায়তা করবে। কোনো দেশ যদি ইরানে হামলা চালানোর পরিকল্পনা করে তবে তাদেরকে অবশ্যই আমাদের বিধ্বংসী আক্রমণের মুখে পড়তে হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply