সাদুল্লাপুরে আগুনে বসতবাড়িসহ ৪ দোকান পুড়ে ছাই

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সাদুল্লাপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি বসতবাড়িসহ ৪টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের মহিষবান্দি বাজার এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে রসুলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. রবিউল করিম দুলা মিয়ার বসতবাড়ি এবং বাড়ির সামনের চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে হার্ডওয়ার, মোবাইল ও মোটরসাইকেলের গ্যারেজ।

স্থানীয়রা জানান, হঠাৎ করেই দুলা মিয়ার বসতবাড়িতে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে টিনশেড হাফ বিল্ডিং বাড়ির কয়েকটি ঘরে থাকা টিভি-ফ্রিজ, নগদ টাকা, স্বর্ণালংকার ও ধান-চালসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া আগুনে বসতবাড়ির সামনের ৪টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। স্থানীয়রা দীর্ঘ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে সাদুল্লাপুর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সব পুড়ে ছাই হয়।

বিষয়টি নিশ্চিত করে সাদুল্লাপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ নারায়ণ চন্দ্র বর্মণ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ধারণা করা হচ্ছে, বাড়িতে থাকা গ্যাস সিলিন্ডার অথবা বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। বিষয়টি নিশ্চিত হতে তদন্ত করে দেখা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত বাড়ি মালিক রবিউল করিম দুলা মিয়া জানান, হঠাৎ করে আগুনে তার বাড়িসহ চারটি দোকান ঘর পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

এদিকে, আগুনের খবর পেয়ে ক্ষতিগ্রস্ত দুলা মিয়ার বাড়ি পরিদর্শন করেছেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামীলীগের নেতারা। এ সময় তারা এমপি উম্মে কুলসুম স্মৃতি ক্ষতিগ্রস্ত দুলা মিয়াকে আর্থিক সহায়তা করেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply