মহানন্দায় বিএসএফের গুলিতে পাথর শ্রমিক আহত

|

পরে ঘটনাস্থল পরিদর্শন করে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী পতাকা বৈঠক করেন।

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সীমান্ত নদী মহানন্দায় পাথর উত্তোলন করতে গিয়ে ফরিদুল ইসলাম নামে এক শ্রমিক আহত হয়েছেন। বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের জায়গীরজোত সীমান্তের মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, আহত পাথর উত্তোলন শ্রমিক ফরিদুল ইসলাম একই ইউনিয়নের জায়গীরজোত এলাকার কমিরুল ইসলামের ছেলে।

স্থানীয় ও বিজিবি সূত্র জানায়, সহকর্মীদের সাথে দল বেধে প্রতিদিনের মতো মহানন্দা নদীতে পাথর উত্তোলন করতে যায় ফরিদুল। এ সময় নদীতে নেমে বালির স্লাব কেটে পাথর উত্তোলন করার সময় ভারতের দুই বিএসএফ সদস্য শ্রমিকদের বাধা দেয় এবং অতর্কিতভাবে তাদের লক্ষ করে এক রাউন্ড গুলি ছুড়ে। এ সময় ফরিদের হাঁটুতে গুলি লাগে। পরে ফরিদকে তার সহকর্মীরা উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান প্রাথমিক চিকিৎসার পর তাকে পঞ্চগড় সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে স্থানান্তর করার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসকরা।

এদিকে পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহফুজুল হক জানান, ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর সাথে পতাকা বৈঠক করা হয়। এতে বিএসএফ দুঃখ প্রকাশ করে দোষীকে শনাক্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দেয় বিজিবিকে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply