অতিরিক্ত আবেদনময়ী হওয়ায় সিনেমা থেকে বাদ পড়তেন সালমা হায়েক!

|

মেক্সিকান-আমেরিকান অভিনেত্রী সালমা হায়েক।

‘ডেসপারেডো’ সিনেমাটি দেখে একবার হলেও সালমা হায়েকের প্রেমে পড়েননি, এমন দর্শক পাওয়া মুশকিল। সে সময় সুপার-ডুপার ব্যবসা করে সিনেমাটি। এন্টারটেইনমেন্ট উইকলি টেলিভিশনের ২৫ ব্যক্তিত্বসম্পন্ন শিল্পী’র তালিকায় হায়েকের অবস্থান ১৭তম। এবার তিনি আবার নতুন করে আলোচনায়। আর এ নিয়ে তুমুল শোরগোল চলছে হলিউডে।

মাত্র পাঁচ বছর বয়সে প্রথম নায়িকা হওয়ার স্বাদ জেগেছিল মেক্সিকোর ওয়েল বুম টাউনে জন্ম নেয়া সালমার। ১৯৭১ সালের কথা, ‘উইলি ওঙ্কা অ্যান্ড দ্য চকোলেট ফ্যাক্টরি’ দেখার পরই ‘নায়িকা হবো’ ভাবনাটি চেপে বসে মেক্সিকান এ সুন্দরীর মাথায়। পরবর্তীতে নিজের সৌন্দর্য্য, মেধা আর অভিনয় গুনে বিশ্বমাত করেন এ অভিনেত্রী।

তবে সম্প্রতি সিনেমা থেকে বাদ পড়ার অদ্ভুত এক কারণ জানিয়ে নতুন করে তুমুল আলোচনায় সালমা হায়েক। জানিয়েছেন, অতিরিক্ত আবেদনময়ী হওয়ায় কমেডি জনরার সিনেমা থেকে বাদ পড়তেন সালমা হায়েক! সম্প্রতি যুক্তরাষ্ট্রের বিনোদন ম্যাগাজিন ভ্যারাইটিকে দেয়া নতুন সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন মেক্সিকান-আমেরিকান এ অভিনেত্রী।

যদিও ১৯৯৭ সালের ‘ফুলস রাশ ইন’ এবং ‘ব্রেকিং আপ’-এর মতো রোমান্টিক কমেডিতে অভিনয় করেছেন হায়েক। তবে, তার দাবি, এরপর তাকে আর সেভাবে কমেডি চলচ্চিত্রে কাজ করতে দেয়া হয়নি তাকে। ২০১০ এর ‘গ্রোন-আপ’-এর আগ পর্যন্ত তিনি কোনো ক্লাসিক কমেডি চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ পাননি। এরপর, অ্যাডাম স্যান্ডলারের মাধ্যমে কমেডিতে নিজেকে মেলে ধরার সুযোগ পান হায়েক। এ জন্য স্যান্ডলারের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন অভিনেত্রী।

সাক্ষাৎকারে সালমা হায়েক জানান, আমি দীর্ঘদিন টপ কাস্ট ছিলাম। সারা জীবন আমি কমেডি করতে চেয়েছিলাম কিন্তু নির্মাতারা তাকে কমেডি চরিত্র দেয়নি। অ্যাডাম স্যান্ডলারের সঙ্গে দেখা না হওয়া পর্যন্ত আমি কোনো কমেডি ভূমিকায় নিজেকে মেলে ধরতে পারিনি। এরপর ২০১০ সালে ‘গ্রোন-আপ’ চলচ্চিত্রে আমাকে সুযোগ দেন অ্যাডাম স্যান্ডলার। কিন্তু বয়স তখন চল্লিশের কোটায়!

কমেডি চলচ্চিত্র না পাওয়ার কারণ হিসেবে সালমা হায়েক আরও জানান, নির্মাতারা আমাকে অতিরিক্ত আবেদনময়ী হিসাবেই বিবেচনা করতেন বেশি। তাই তারা আমাকে অভিনয়ের যোগ্য মনে করতেন না। কিন্তু আমি বারবার চেষ্টা করেছি যোগ্যতার প্রমাণ দিতে। কিন্তু ঐ একটি কারণে আমি আমার পছন্দের চরিত্রে অভিনয় করতে পারিনি।

সালমা হায়েককে সম্প্রতি দেখা যাবে আগামী ১০ ফেব্রুয়ারি মুক্তির প্রত্যাশায় থাকা স্টিভেন সোডারবার্গের ‘ম্যাজিক মাইক: দ্য লাস্ট ড্যান্স’ সিনেমায়। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন শ্যানিং ট্যাটাম, জুলিয়েট মোটামেড, ম্যাথু ম্যাকনাহে ও কেটলিন জেরার্ড। ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply