যুক্তরাজ্য সফরে জেলেনস্কি, ঋষি সুনাক ও রাজা ৩য় চার্লসের সাথে বসবেন বৈঠকে

|

১০ নম্বর ডাউনিং স্ট্রিটে ঋষি সুনাকের সাথে জেলেনস্কি।

গত বছর ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর প্রথমবারের মতো যুক্তরাজ্য সফরে গেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। বুধবারের (৮ ফেব্রুয়ারি) এ সফরে তিনি ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক ও রাজা ৩য় চার্লসের সঙ্গে দেখা করবেন বলে জানা গেছে। খবর দ্য গার্ডিয়ানের।

সম্প্রতি, ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ইউক্রেনের জন্য ফাইটার জেট পাইলট, মেরিনসহ সাগর ও আকাশে প্রশিক্ষণ সম্প্রসারণ করার পরিকল্পনা ঘোষণা করেছে। এছাড়া ইউক্রেনের জন্য সামরিক সরঞ্জাম সরবরাহ বৃদ্ধির কথাও জানিয়েছে তারা। এক বিবৃতিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেন, প্রেসিডেন্ট জেলেনস্কির যুক্তরাজ্য সফর তার দেশের সাহস, দৃঢ়সংকল্প ও লড়াইয়ের একটি প্রমাণ এবং আমাদের দুই দেশের মধ্যে অটুট বন্ধুত্বের একটি প্রমাণ।

এদিকে এক বিবৃতিতে বাকিংহাম প্যালেস জানিয়েছে, আজ বিকেলে রাজপ্রাসাদে ইউক্রেনের প্রেসিডেন্টের সাথে বৈঠক করবেন রাজা ৩য় চার্লস।

প্রসঙ্গত, এক আকস্মিক সফরে এই মুহূর্তে যুক্তরাজ্যে অবস্থান করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। এ সফরে ব্রিটেনে প্রশিক্ষণরত ইউক্রেনীয় সেনাদের পরিদর্শন ও ব্রিটিশ পার্লামেন্টে ভাষণ দেবেন জেলেনস্কি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply