ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে আল হিলালের রেকর্ড

|

আল হিলালের জয়ের নায়ক সালেম আল দাওসারি। ছবি: সংগৃহীত

মরক্কোর তানজিয়েরে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোকে ৩-২ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে সৌদি আরবের ক্লাব আল হিলাল। এই জয়ে ক্লাব বিশ্বকাপে ইতিহাস গড়েছে ক্লাবটি। সৌদি আরবের কোনো ক্লাব প্রথমবারের মতো এই কৃতিত্ব দেখালো। খবর ইএসপিএনের।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হওয়া এই ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখাতে থাকে আল হিলাল। তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আল দাওসারি। কিন্তু ২০ মিনিটেই ফ্ল্যামেঙ্গোকে সমতায় ফেরান পেদ্রো। এরপর প্রথমার্ধের শেষ মিনিটে ইনজুরি টাইমে আবারও পেনাল্টি থেকে গোল করেন দাওসারি। অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখেন গারসন।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধে ১০ জনের দল ফ্ল্যামেঙ্গোকে ভালোভাবেই চেপে ধরে সৌদির ক্লাবটি। খেলার ধারার অনুকূলে ৭০ মিনিটে জালে বল জড়িয়ে লুসিয়ানো ভিয়েত্তো লিড বাড়ান। ম্যাচ শেষ হওয়ার আগের মুহূর্তে গোল ব্যবধান কমান ফ্ল্যামেঙ্গোর পেদ্রো।

ম্যাচ জয়ের পর আল হিলালের কোচ র‍্যামন দিয়াজ বলেন, আমাদের মান ও প্রস্তুতি দেখে নিশ্চয়ই অবাক হয়েছে ফ্ল্যামেঙ্গো। ৪-৩-৩ ফর্মেশন থেকে আমরা ৪-৪-১-১’এ খেলবো, যেখানে লুসিয়ানো ভিয়েত্তো আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে খেলবে; এমনটাও হয়তো ভাবতে পারেনি তারা।

রাবাতে বুধবার (৮ ফেব্রুয়ারি) ক্লাব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্প্যানিশ জায়ান্ট রিয়ালে মাদ্রিদের মুখোমুখি হবে আল আহলি। বিজয়ী দলের বিরুদ্ধে ফাইনালে দেখা হবে আল হিলালের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply