মেসির চুক্তি নবায়ন হবে ফালতু চিন্তা; পিএসজিকে সর্তকবার্তা!

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির সাথে পিএসজির চুক্তি নবায়ন হবে ক্লাবের জন্য এক ফালতু চিন্তা! এমন কথা বলে পিএসজিকে সতর্ক করেছেন সাবেক ফরাসি ফুটবলার জেরোম রথেন। খবর গোল ডটকমের।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির সাথে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে আসছে গ্রীষ্মেই। পার্ক দে প্রিন্সেসে থাকবেন কিনা আর্জেন্টাইন ফুটবল জাদুকর, তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। মেসির মানের ফুটবলারকে ক্লাবে রেখে দেয়ার ইচ্ছের কথা স্বাভাবিকভাবেই প্রকাশ করেছে পিএসজি। তবে রথেন বিশ্বাস করেন, পিএসজির উচিত লম্বা সময়ের নিরিখে পরিকল্পনা করা। আর, এর অংশ হিসেবে মেসিকে ফ্রি এজেন্ট হিসেবেই দেখতে চান এই সাবেক ফুটবলার।

আরএমসি স্পোর্টসের সাথে আলাপচারিতায় পিএসজিতে ৬ বছর খেলা রথেন বলেন, মেসির চুক্তি নবায়ন হবে এক ফালতু চিন্তা। মেসি, নেইমার, এমবাপ্পে- তিনজনকে সামলে রাখা জটিল এক বিষয়। ক্লাবের বেতন ভাতা নিয়েও ভাবতে হবে। ফিনান্সিয়াল ফেয়ার প্লের ইস্যুতেও পিএসজির আটকে থাকার কারণ হলো, বেতন ভাতার পরিমাণ অনেক বেশি। কেবল মেসির বেতন থেকেই অনেক বড় অংকের টাকা বাঁচানো সম্ভব। নতুন খেলোয়াড় এনে স্কোয়াডকে সমৃদ্ধ করার সুযোগও তখন ক্লাবের সামনে থাকবে। এই সবকিছু মিলিয়েই, মেসির চুক্তি নবায়ন করা উচিত হবে না পিএসজির জন্য।

জেরোম রথেন আরও বলেন, লিওনেল মেসি এ পর্যন্ত যা কিছু অর্জন করেছে, যে ইমেজ গড়েছে- আমি জানি না সে কেন এখনও এই পর্যায়ে খেলে যাচ্ছে! ক্লাবকে এগিয়ে নিতে সে কী করেছে? সমর্থকদেরও ধন্যবাদ দেয় না সে। মাথা নিচু করে চুপচাপ লকার রুমে চলে যায়। এমনকি যখন সে গোল করে, তার নাম ধরে স্লোগান দেয় সমর্থকেরা তখনও সে গ্যালারির দিকে কোনো জবাব দেয় না। এখানে সে তার সর্বোচ্চটা দিতে চায় না হয়তো। এ কারণেই, তাকে রেখে দেয়ার পরিকল্পনাকে সমর্থন করতে পারছি না।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply