শামসুন্নাহারের হ্যাট্রিকে ফাইনালে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব- ২০ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) কমলাপুর স্টেডিয়ামে, ম্যাচের শুরু থেকে ভুটানকে চেপে ধরে বাংলাদেশের মেয়েরা। তবে গোলের দেখা মিলছিল না। ১৭ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারে না অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। তবে ২২ মিনিটে স্কোরশিটে নাম তোলেন আকলিমা খাতুন।

পরের মিনিটেই শামসুন্নাহার ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বাংলাদেশ; কিন্তু বাইরে মেরে সুযোগ নষ্ট করেন শাহেদা রিপা। ৩০ মিনিটে দারুণ এক হেডে ২য় গোলটি করেন শামসুন্নাহার।

৩২ মিনিটে সহজ সুযোগ পেয়েছিলেন আকলিমা। কিন্তু নিজের দ্বিতীয় গোলটি করতে পারেননি তিনি।

বাংলাদশেকে তৃতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৫৩ মিনিট পর্যন্ত। শাহেদা আক্তার রিপার পাস ধরে অধিনায়ক শামসুন্নাহার দৌড়ে গিয়ে বক্সের মাথা থেকে যে শট নেন তা দ্বিতীয় পোস্টে লেগে জালে জড়িয়ে যায়।

তিন মিনিট পরই হ্যাট্রিক হয়ে যেতে পারতো শামসুন্নাহারের। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও তিনি বল তুলে দেন ক্রসবারের ওপর দিয়ে।

৬০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন আকলিমা খাতুন। পরের মিনিটেই হ্যাট্রিক পূরণ করেন অধিনায়ক শামসুন্নাহার। বাম দিক দিয়ে ঢুকে আগুয়ান গোলরক্ষকের পাস দিয়ে বল জালে জড়ান। বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে।

বাংলাদেশ ও ভুটান ম্যাচের আগে তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে ও ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। বিকেলে ভারত ও নেপাল ম্যাচের আগেও এক মিনিট নিরবতা পালন করা হয়।

এর আগে, দিনের প্রথম ম্যাচে শক্তিশালী ও আসর ফেবারিট ভারতকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছেছে নেপাল। ২ ম্যাচে ৬ পয়েন্ট তাদের।

ম্যাচের প্রথমার্ধে গোল খেয়ে পিছিয়ে পড়ে নেপাল। ২২ মিনিটে অপূর্ণার গোলে লিড নেয় ভারত। ২য় অর্ধে বদলে যায় নেপাল। ৪৯ মিনিটে ম্যাচে সমতা আনেন অঞ্জলি চাঁদ। এরপর হিমালয় কন্যাদের আক্রমণে দিশাহারা হয়ে পড়ে ভারত।

৬৮ মিনিটে পেনাল্টি থেকে অধিনায়ক প্রীতি রায় গোল করে এগিয়ে নেয় নেপালকে। আর ৮৮ মিনিটে আমিশা কারকি দলের পক্ষে ৩য় গোল করেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply