নওগাঁ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত অনুমোদনের খবরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ 

|

আনন্দে মেতেছেন নওগাঁবাসী।

স্টাফ করেসপনডেন্ট, নওগাঁ:

জাতীয় সংসদে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, নওগাঁ বিলটি সর্বসম্মতিক্রমে পাশ হয়েছে। বিকেলে গণমাধ্যমে এ বিল পাশের খবর ছড়িয়ে পড়লে উৎসবে মাতেন নওগাঁবাসী। খুশির অসংখ্য স্ট্যাটাস ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও।  এ খবর জানার পর প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয় জেলার নিয়ামতপুর, সাপাহার, মহাদেবপুর, বদলগাছী ও পোরশা এলাকায়।

এ পাবলিক বিশ্ববিদ্যালয় বিল পাশ হওয়ায় প্রধানমন্ত্রীকে নওগাঁর ২৭ লক্ষ মানুষের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন নওগাঁ-১ আসনের সংসদ সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, এমন একটি বিশ্ববিদ্যালয় শুধু নওগাঁ কিংবা উত্তারাঞ্চল নয় পুরো দেশের জন্যই শিক্ষার নতুন দ্বার উন্মোচন করলো। সরকারী সফরে জাপানে থাকায় ফোনে গণমাধ্যমকে এ অভিব্যক্তি জানান মন্ত্রী।

নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার বলেন, এটি নওগাঁবাসীর জন্য আর্শীবাদ স্বরূপ। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল, শিক্ষামন্ত্রী ড. দিপুমনি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ স্থানীয় সকল সংসদ সদস্যকে ধন্যবাদ জানান তিনি।

সদর আসনের সংসদ সদস্য বলেন, এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মধ্য দিয়ে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের পথে কয়েক ধাপ এগিয়ে গেলো দেশ। আমার পিতা প্রয়াত নেতা আব্দুল জলিলেরও স্বপ্ন ছিলো এমন একটি বিদ্যাপিঠ প্রতিষ্ঠার। দীর্ঘদিন পরে হলেও এমন একটি পাবলিক বিশ্ববিদ্যালয় চূড়ান্ত অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী দিপুমনিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply