বরিশালকে ১২১ রানে অল আউট করলো কুমিল্লা; আসরের প্রথম ৫ উইকেট শিকার মুকিদুলের

|

পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লড়াইয়ে ফরচুন বরিশালকে ১২১ রানে আটকে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সুনিল নারিন আর আন্দ্রে রাসেল যোগ দেবার দিনে কুমিল্লার বোলারদের দাপটে সুবিধা করতে পারেনি বরিশালের ব্যাটাররা। মুকিদুল ইসলামের ৫ উইকেট শিকারে ৫ বল বাকি থাকতেই ১২১ রানে অলআউট হয় তারা।

জিতলেই সিলেটকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার হাতছানি নিয়ে মাঠে নামে বরিশাল আর কুমিল্লা। টস হেরে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা ভাল হয়নি রান রেটে ভিক্টোরিয়ান্সের থেকে এগিয়ে থাকা সাকিব-রিয়াদদের।

২য় ওভারের প্রথম বলেই স্পিনার তানভীরের বলে রিজওয়ানের হাতে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন ওপেনার আনামুল হক বিজয়। ইনিংসের ৪র্থ ওভারে সুনিল নারিনের দারুণ ফিল্ডিংয়ের শিকার হয়ে রান আউট কাটা পড়েন আরেক ওপেনার ফজলে মাহমুদ। ফরচুন বরিশালের রান তখন মাত্র ১৮।

৩য় উইকেট জুটিতে মাহমুদউল্লাহর সাথে প্রাথমিক ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন সাকিব আল হাসান। কিন্তু, ১২ বলে ৬ রান করা সাকিবকে বোল্ড করে কুমিল্লার টানা ৮ জয়ের সম্ভাবনার শুরুটা করেন মুকিদুল ইসলাম। বিপিএলের ফাঁকে পিএসএলের প্রস্তুতি ম্যাচে ঝড় তোলা ইফতিখার আহমেদও ব্যর্থ ছিলেন এদিন। মাত্র ২ দিন আগেই স্বদেশি ওয়াহাব রিয়াজকে ছয় বলে ছয় ছক্কা হাঁকানো ইফতিখারের ব্যাট থেকে এদিন আসে মাত্র ৪ রান। আন্দ্রে রাসেলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি।

একপ্রান্ত থেকে উইকেট আগলে রাখা মাহমুদউল্লাহ রিয়াদ আশা দেখিয়েও বেশি দূর যেতে পারেননি। ২৬ বলে ৩৬ রান করা রিয়াদকেও বোল্ড করে ফেরান মুকিদুল। ৬৪ রানে ৫ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে ফরচুন বরিশাল।

এরপরই, দলকে লজ্জার হাত থেকে বাঁচাতে এগিয়ে আসেন কারিম জানাত আর মেহেদী মিরাজ। ৬ষ্ঠ উইকেট জুটিতে ৪৭ রান যোগ করে দলীয় শতক পার করেন এ দুই ব্যাটার। দলীয় ১১১ রানে মুস্তাফিজের বলে মেহেদী মিরাজ নারিনের হাতে ধরা পড়লে ভাঙ্গে বরিশালের প্রতিরোধ। আউট হবার আগে ১৮ বলে মিরাজ করেন ১৭ রান।

১৮তম ওভারে এবার ডাবল স্ট্রাইক করেন মুকিদুল। ওভারের ৩য় বলে ৩৬ রান করা কারিম জানাতকে ফেরানোর পরের বলেই মোহাম্মদ ওয়াসিমকে আউট করে সম্ভাবনা জাগান হ্যাটট্রিকের। কিন্তু, খালেদের দৃঢ়তায় আর হ্যাটট্রিক পাওয়া হয়নি মুকিদুল ইসলামের।

১৯তম ওভারে খালেদের রান আউট আর শেষ ওভারের প্রথম বলে মুকিদুল চাতুরাঙ্গা ডি সিলভাকে উইকেটের পেছনে রিজওয়ানের গ্লাভস বন্দী করলে ১২১ রানে শেষ হয় ফরচুন বরিশালের ইনিংস। মাত্র ১১ রানে শেষ ৫ উইকেট হারায় বরিশাল। একই সাথে এবারের আসরের প্রথম ৫ উইকেট শিকারী হিসেবে রেকর্ড বুকে নাম তুললেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেইসার মুকিদুল ইসলাম।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply