তুরস্কের ভূমিকম্পে বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ

|

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে এক বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ ওই শিক্ষার্থীর নাম গোলাম দস্তগীর রিংকু। তার বাড়ি বগুড়ায়। রিংকু ছাড়া এখন পর্যন্ত দেশটিতে থাকা বাকি বাংলাদেশিরা সবাই নিরাপদে আছেন বলে জানিয়েছে আঙ্কারার বাংলাদেশি দূতাবাস।

সোমবার (৭ ফেব্রুয়ারি) ভয়াবহ ৭.৮ মাত্রার ভূমিকম্প হয় তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী অঞ্চলে। এ ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ছাড়িয়েছে ৫ হাজার। তবে তুরস্কে অবস্থানরত ৫ থেকে ৬ হাজার বাংলাদেশির সাথে বিভিন্নভাবে যোগাযোগ করা হচ্ছে বলে জানিয়েছেন দূতাবাসের শার্জ দ্য অ্যাফেয়ার্স। সংকটে পড়াদের দ্রুতই নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, নিখোঁজ রিংকুর বগুড়ার বাড়িতে চলছে শোকের মাতম। প্রায় ৭ বছর আগে পড়াশোনার উদ্দেশ্যে তুরস্কে যান রিংকু। গত শুক্রবারই শেষ পরীক্ষা দেন তিনি। পড়াশোনা শেষে এবার পালা ছিল ঘরে ফেরার। তবে শেষ মুহূর্তে এমন একটি ঘটনায় রিংকুর নিখোঁজ হওয়ার সংবাদে অজানা আশঙ্কায় মুশড়ে পড়েছেন তার পরিবারের সদস্যরা। দূতাবাসের পক্ষ থেকে রিংকুর পরিবারের সাথে এখনও যোগাযোগ করা হয়নি। সেদেশে পরিচিত কারোর কাছ থেকেও রিংকুর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। ফলে রিংকুর পরিবারের সদস্যরা এখন দিশেহারা অবস্থায় আছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply