আগারগাঁও ও দিয়াবাড়ির নতুন দুই রুটে বাস চালু হবে: মেয়র তাপস

|

নগর পরিবহনের আওতায় ঘাটার চর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত নতুন বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে নগর ভবনে বাসরুট রেশনালাইজেশন কমিটির ২৬তম সভায় তিনি একথা জানান। বলেন, মেট্রোরেলের যাত্রীদের সুবিধার্থে আগারগাঁও এবং দিয়াবাড়ি কেন্দ্রিক নতুন দুটি রুটে নগর পরিবহনের বাস চালুর সিদ্ধান্ত হয়েছে। আগামী ৫ মাসের মধ্যে রুটগুলো চালু হওয়ার কথা। আগামী জুন নাগাদ মেট্রোরেলের র‍্যাপিড পাসের মাধ্যমে নগর পরিবহনের বাসে ভ্রমণ করা যাবে বলেও জানান মেয়র তাপস।

ঢাকা নগর পরিবহনে প্রতিদিন ৩০ হাজার মানুষ সেবা নিচ্ছে। চালুর পর থেকে নগর পরিবহনে এ পর্যন্ত ৭ কোটি টাকা আয় হয়েছে বলেও জানান ফজলে নূর তাপস।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা নগর পরিবহনের জন্য নির্দিষ্ট বাস কেবলমাত্র ঢাকা নগর পরিবহনের যাত্রাপথেই চলবে। এই বাসগুলো অন্য কোথাও ব্যবহার করা যাবে না। ট্রান্স সিলভা বাসকে আমরা কারণ দর্শাতে বলেছি, ১৫ দিন সময় দেয়া হবে। তারা যদি সেবা দিতে অপারগতা প্রকাশ করে বা ব্যর্থ হয়, তবে তাদের সাথে আমাদের চুক্তি বা অনুমতি বাতিল করবো।

আরও পড়ুন: প্রতিমন্ত্রীর বিমানবন্দর পরিদর্শন; হয়রানি ও অব্যবস্থাপনার অভিযোগ যাত্রীদের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply