আরাফাত সানির স্পিন ঘূর্ণিতে চট্টগ্রামকে ১১৮ রানে রুখে দিলো ঢাকা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডমিনেটর্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নিয়মরক্ষার এ ম্যাচটিতে আরাফাত সানির স্পিন ঘূর্ণিতে চট্টগ্রামকে ১১৮ রানে রুখে দিয়েছে ঢাকা।

মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক শুভাগত হোম। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পুরো টুর্নামেন্টে ধুঁকতে থাকা চট্টগ্রাম। মাত্র ২৮ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে খাঁদের কিনারায় চলে যায় দলটি। মেহেদী মারুফ ৮, ইরফান শুক্কুর ৭, উনমুক্ত চাঁদ (শূন্য), আফিফ হোসেন ১, ও শুভাগত হোম ১ রান করে বিদায় নেয়।

ছবি: সংগৃহীত

এরপর ইনিংসের হাল ধরেন উসমান খান। তার ব্যাট থেকে এসেছে ২৯ বলে ৪ চারের ৩০ রানের ইনিংস। শেষ দিকে, জিয়াউর রহমান ২০ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৪ রানের অপরাজিত ইনিংসের সাহায্যে ১১৮ রান তুলতে সক্ষম হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এছাড়া, কেবল কার্টিস ক্যাম্পার ডাবল ডিজিটের রান (১১) করতে পেরেছেন। যদিও অতিরিক্ত থেকে এসেছিল ক্যাম্পারের চেয়েও বেশি, ১৭ রান।

ঢাকার বোলারদের মধ্যে আরাফাত সানি ২২ রানের মধ্যে ৪ উইকেট শিকার করেন। এছাড়াও আমির হামজা এবং আল আমিন হোসেন নেন ১টি করে উইকেট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply