তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ফুটবলার আতসু জীবিত উদ্ধার: দাবি আন্তর্জাতিক গণমাধ্যমের

|

ছবি: সংগৃহীত

তুরস্ক-সিরিয়া সীমান্তে আঘাত হানা শক্তিশালী ভূমিকম্পের ঘটনায় ঘানার নিখোঁজ ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুর খোঁজ পাওয়া গেছে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া চেলসি ও নিউক্যাসেলের সাবেক এই ফুটবলার বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছে সিএনএন, বিবিসিসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। খবরে বলা হয়েছে, ডান পায়ে আঘাতের পাশাপাশি স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছে এই ফুটবলারের।

তুরস্ক-সিরিয়া সীমান্তে বিভীষিকাময় ভূমিকম্পে শোকে স্তব্ধ পুরো বিশ্ব। ভূকম্পনের আঘাতে মুহূর্তেই লণ্ডভণ্ড পুরো শহর। চোখের পলকেই মৃত্যুপুরীতে পরিণত হয় চারিদিক। এর মাঝেই নিখোঁজ হন তুরস্কের লিগে খেলা ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে নিমিষেই ছড়িয়ে পড়ে খবরটি।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে তুর্কি সুপার লিগের ক্লাব হেটাস্পোরের জার্সিতে গোলও করেন আতসু। চেলসি ও নিউক্যাসল ইউনাইটেডের সাবেক এই ফুটবলারের নিখোঁজ হওয়ার ঘটনায় যখন বাতাস ভারী হওয়ার উপক্রম, তখনই জ্বলে উঠে আশার প্রদীপ। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয় এই উইঙ্গারকে।

আশঙ্কাজনক অবস্থায় আতসুকে দ্রুত নেয়া হয় হাসপাতালে। উদ্ধারের সময় স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল এই ফুটবলারের। সেই সাথে ডান পায়েও বেশ আঘাত পান তিনি। তবে উদ্ধারের কথা খবরে বলা হলেও চিকিৎসাধীন আতসুর কোনো ছবি প্রকাশ করা হয়নি। ভূমিকম্পের ঘটনায় ক্রিশ্চিয়ান আতসুর সাবেক দুই ক্লাব চেলসি ও নিউক্যাসল ইউনাইটেড সামাজিক যোগাযোগমাধ্যমে প্রার্থনা জানায়।

উল্লেখ্য, সোমবার ভোর ৪টা ১৭ মিনিটে তুরস্ক-সিরিয়া সীমান্তে আঘাত হানে রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প। এরই মধ্যে প্রাণহানির সংখ্যা প্রায় চার হাজার ছাড়িয়েছে। এখনও ধসে যাওয়া ভবনের নিচে চাপা পড়ে আছে অসংখ্য মানুষ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply