পাকিস্তান না এসে ভারত চাইলে জাহান্নামে চলে যেতে পারে: মিয়াঁদাদ

|

ছবি: সংগৃহীত

ভারত পাকিস্তানের মাটিতে খেলতে না আসলে কোনো কিছুই আসে যায় না। তারা চাইলে জাহান্নামে যেতে পারে। এমন কড়া মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। হারার ভয়েই ভারত আসতে চায় না বলেও দাবি তার। এদিকে এশিয়া কাপ খেলতে না আসলে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে না যাওয়ার হুমকি দিয়ে রেখেছেন পিসিবি চেয়ারম্যান।

ভারত-পাকিস্তান দ্বন্দ্ব নতুন কিছু নয়। রাজনৈতিক বৈরিতার সেই প্রভাব পড়ে ক্রিকেটের মাঠেও। যার সবশেষ উদাহরণ এশিয়া কাপের ভেন্যু। নিরাপত্তার ইস্যুতে ভারত এশিয়াকাপ খেলতে যেতে চায় না পাকিস্তানে। অন্যদিকে, পাকিস্তানও জানিয়ে দিয়েছে ভারত না আসলে বিশ্বকাপে তারাও যাবে না দেশটিতে।

বিসিসিআইয়ের দাবি সরকারের অনুমতি না পাওয়ায় পাকিস্তান যাওয়া সম্ভব না। তাই তো নিরপেক্ষ ভেন্যুর প্রস্তাব দিয়েছিল দেশটির ক্রিকেট সংস্থার সচিব ও এসিসি সভাপতি জয় শাহ। আর সেখানেই ঘোর আপত্তি পিসিবি সভাপতি নাজাম শেঠীর। এমন অবস্থায় ভারতের বিরুদ্ধে তোপ দাগলেন দেশটির সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। ভারত খেলতে না আসলে তাদের কোনো কিছুই আসে যায় না।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ বলেছেন, ভারত যদি খেলতে না আসে, তাহলে না আসবে। ওরা চাইলে জাহান্নামে যেতে পারে। তাতে আমাদের কিছু আসে যায় না। মিয়াঁদাদের দাবি, হারার ভয়েই নাকি পাকিস্তানে এসে খেলতে রাজি নয় ভারত। তারা নাকি চিরকাল পালিয়েই বাঁচে।

জাভেদ মিয়াঁদাদ আরও বলেন, পাকিস্তানের বিপক্ষে হেরে গেলে দেশের মানুষ তাদের ছেড়ে কথা বলবে না। এটি তারা ভালো করেই জানে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হতাশ হবেন। তাকেও মানুষ ছেড়ে দেবে না।

গত রোববার (৫ ফেব্রুয়ারি) এসিসির নির্বাহী কমিটির সভায় এশিয়া কাপ নিয়ে আলোচনা হয়েছিল। হুমকি-পাল্টা হুমকির বিষয়গুলো থাকলেও ভেন্যু নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মার্চে আইসিসির সভাচলাকালীন আসতে পারে এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply