বাপ কা বেটা: ৩য় টেস্টেই ডাবল সেঞ্চুরি পেলেন তেজনারায়ণ চন্দরপল

|

দেড়শ রানের মাইলফলক স্পর্শের পর তেজিনারায়াণ।

মাত্র ৩য় টেস্টেই ডাবল সেঞ্চুরির ম্যাজিক ফিগার স্পর্শ করলেন ক্যারিবিয়ান লিজেন্ড শিবনারায়ণ চন্দরপলের ছেলে তেজনারায়ণ চন্দরপল। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টেই ডাবল সেঞ্চুরি করেছেন তেজনারায়ণ। একই সাথে অভিষেক সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপান্তর করা উইন্ডিজের ১০ম ক্রিকেটার এখন চন্দরপলপূত্র।

২৬ বছর বয়সী চন্দরপল জুনিয়রের জাতীয় দলে অভিষেক হয় গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়া সিরিজ দিয়ে। সে সিরিজে ২ ম্যাচ খেলে একটি হাফ সেঞ্চুরিসহ ১৬০ রান করেছিলেন তেজ। এর দুই মাস পর, এবার জিম্বাবুয়ের সাথে খেলতে নেমে শুরুটা দারুণ করেন এ বাঁ-হাতি ব্যাটার। বুলাওয়েতে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে খেলা হয়েছে মাত্র ৫১ ওভার। এ সময় ক্রেইগ ব্রাথওয়েটের সাথে অবিচ্ছিন্ন জুটি বেধে ৫৫ রানে অপরাজিত ছিলেন তেজনারায়ণ।

২য় দিনও ম্যাচে ছিলো বৃষ্টির বাধা। খেলা হয়েছে মাত্র ৩৮ ওভার। যেখানে ব্রাথওয়েটের পর ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে অপরাজিত ছিলেন শিবনারায়ণ চন্দরপলের ছেলে। ৩য় দিন ব্রাথওয়েট শুরু করেন ১১৬ রান নিয়ে আর তেজনারায়ণ শুরু করেন ১০১ রানে।

দুই ক্যারিবীয় ওপেনারের জুটি ভাঙ্গে ৩৩৬ রানে ক্রেইগ ব্রাথওয়েট আউট হলে। ওয়েলিংটন মাসাকাদজার বলে লেগ বিফোর হবার আগে ১৮২ রান করেন ব্রাথওয়েট। তবে অপ্রতিরোধ্য ছিলো তেজনারায়ণের ব্যাট।

অপরপ্রান্তে, একের পর এক উইকেট পড়লেও নিজের স্বভাবসুলভ ব্যাটিং চালিয়ে যায় তিনি। ৩৯০ বলে দেড়শ রানের মাইলফলক স্পর্শ করা তেজনারায়ণ ডাবল সেঞ্চুরি করেন ৪৬৫ বলে। ১৪৩তম ওভারের প্রথম বলে মাসাকাদজাকে মিড অফের উপর দিয়ে ছক্কা হাঁকিয়ে পূরণ করেন ২০০ রান।

শেষ পর্যন্ত ৪৬৭ বলে ২০৭ রান করে অপরাজিত থাকা তেজনারায়ণের ব্যাট থেকে এসেছে ৩টি ছয় আর ১৬টি চারের মার। তেজনারায়ণের ডাবল সেঞ্চুরির পরপরই ৬ উইকেটে ৪৪৭ রানে নিজেদের ১ম ইনিংস ঘোষণা করে উইন্ডিজ।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply