পিকের বিশ্বাসঘাতকতার শিকার হয়েছিলেন মেসি!

|

ছবি: সংগৃহীত

২০০০ সালের ডিসেম্বরে কাতালান স্কাউট কার্লেস রেশাসের উদ্যোগে একটি টিস্যু পেপারে স্বাক্ষর দিয়ে শুরু হয়েছিল লিওনেল মেসি ও বার্সেলোনার একসাথে পথচলা। ঠিক এর ২১ বছর পর অশ্রুসিক্ত চোখের জলে বিদায় নিতে হয়েছিল এ ফুটবল মহাতারকাকে। তবে, বিদায় বেলায় মেসি নাকি বার্সার ড্রেসিংরুমের ব্ল্যাকবোর্ডে ‘জুডাস’ শব্দটি লিখে যান। যা বিশ্বাসঘাতক ব্যক্তিকে নির্দেশ করে। কেন এমন একটি কর্কশ শব্দ লিখলেন নিপাট ভদ্রলোক হিসেবে পরিচিত মেসি? এর একটি ব্যাখ্যা পাওয়া যাচ্ছে স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদনে। 

২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর বার্সাতে পা রেখে নতুন প্রেসিডেন্টকে (হুয়ান লাপোর্তা) মেসি বলেছিলেন তিনি থাকতে চান। কিন্তু তারা মেসিকে না বলে দেয়। এরপর তো বার্সা ছেড়ে পিএসজিতে চলে যেতে হয় মেসিকে। মার্কার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, মেসির এই প্রস্থানের পেছনে অনেক নাটকীয় ঘটনা ছিল। স্প্যানিশ সাংবাদিক পিপি এস্ত্রাদার বরাতে মার্কার বলছে, বার্সার সাবেক ৩ নম্বর জার্সি পরহিত খেলোয়াড় পিকে মেসিকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেছিলেন। মেসি এটিকে বিশ্বাসঘাতকতা বলে মনে করেছিল। দুই প্রাক্তন সতীর্থের সম্পর্কেও ধরেছিল ফাটল। বিদায় বেলায় মেসি নাকি বার্সার ড্রেসিংরুমে ব্ল্যাকবোর্ডে ‘জুডাস’ শব্দটি লিখে যান। পিকের উদ্দেশেই এমনটা লিখেন এলএমটেন। এবং সেটি নাকি বুঝতেও পেরেছিলেন পিকে। 

মেসি থাকতে চান না এমন বার্তা নাকি পিকেই সে সময় দিয়েছিল ক্লাব কর্তৃপক্ষকে। এরপর মেসি ফিরলে সব কিছু বন্ধ হয়ে যায় তার জন্য। বিষয়টি অন্য এক সতীর্থের মাধ্যমে জানতে পারেন মেসি। যেটা তাকে খুব কষ্ট দেয়। চলে যাওয়ার দিন লকার রুম থেকে নিজের জিনিসপত্র গোছানো শেষ করে পাশের ব্ল্যাকবোর্ডে ‘জুডাস’ শব্দটি বড় করে লিখে দেন। পরে জর্দি আলবাকে পিকে জিজ্ঞেস করেন, কে লিখেছে এটি। উত্তরে জর্দি বলেন, মেসির কথা। 

যে টিস্যু পেপারে স্বাক্ষর দিয়ে শুরু হয়েছিল লিওনেল মেসির বার্সার যাত্রা, বিদায় বেলায়ও মেসির অশ্রুসিক্ত চোখের জল মুছতে তার সঙ্গী ছিল টিস্যু পেপারই। আর তাতে খলনায়কের ভূমিকায় এক সাথে ৫০৬ ম্যাচ খেলা সতীর্থ পিকেকেই দাঁড় করিয়ে গেছেন লিও। অথচ দারুণ বন্ধুত্বপূর্ণ সম্পর্কই ছিল দু’জনের। জন্মও নিয়েছেন একই বছরে (১৯৮৭ সাল)। মেসি চলে যাওয়ার পর দীর্ঘায়িত হয়নি পিকের ক্যারিয়ারও। বছর খানেকের মধ্যেই ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণা করেন পিকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply