জেলেনস্কিকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন: নাফতালি বেনেট

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কিকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন ভ্লাদিমির পুতিন। রোববার (৫ ফেব্রুয়ারি) এক সাক্ষাৎকারে এ কথা জানান ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। ওয়াশিংটন পোস্টের খবর।

নিজের ইউটিউব চ্যানেলে পাঁচ ঘণ্টার এই সাক্ষাৎকার প্রকাশ করেন নাফতালি বেনেট। সেখানে জানান, ইউক্রেনে রুশ অভিযানের শুরুর দিকে মধ্যস্থতার চেষ্টা করেছিলেন বেনেট। গত বছর মার্চে পুতিনের সাথে সাক্ষাৎও হয় তার। বেনেট জানান, সাক্ষাতের সময় পুতিনকে জিজ্ঞাসা করেছিলেন, জেলেনস্কিকে হত্যার কোনো পরিকল্পনা আছে কি না। ‘না’ সূচক জবাব দেন রুশ প্রেসিডেন্ট। এ বিষয়ে তার কাছে প্রতিশ্রুতি চান বেনেট এবং স্পষ্ট ভাষায় পুতিন জানিয়ে দেন, জেলেনস্কিকে হত্যা করা হবে না। পুতিনের প্রতিশ্রুতির কথা জানাতে ইউক্রেনের প্রেসিডেন্টকে ফোনও করেছিলেন বেনেট। এবং এ বিষয়ে তাকে শতভাগ নিশ্চিত করেন।

ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেন, পুতিনকে জিজ্ঞেস করেছিলাম, কী করতে চাইছেন, আপনি কি জেলেনস্কিকে হত্যা করবেন? জবাবে ‘না’ বলেন তিনি। আমি আবারও বলি, আমাকে নিশ্চিত হতে হবে, আপনি কথা দিচ্ছেন যে তাকে মারবেন না। তিনি বলেন, আমি জেলেনস্কিকে হত্যা করবো না। পরে জেলেনস্কিকে ফোন করে এ কথা জানাই। জেলেনস্কি জানতে চান, আমি নিশ্চিত কি না। বলেছিলাম, শতভাগ নিশ্চিত।

নাফতালি বেনেটের এই মন্তব্যের প্রতিক্রিয়ায় ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা টুইটারে লিখেছেন, এ কথায় বিভ্রান্ত হচ্ছি না। পুতিন মিথ্যাবাদী। যখনই সে বলে কিছু করবে না, মনে রাখতে হবে, সেটা তার পরিকল্পনার অংশ।

আরও পড়ুন: যুদ্ধের বর্ষপূর্তিতে বড় হামলা চালাবে রাশিয়া: রেজনিকভ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply