কেইনের রেকর্ড গড়ার রাতে স্পার্সের কাছে হারলো ম্যান সিটি

|

টটেনহ্যামের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক এখন হ্যারি কেইন। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের কাছে ১-০ গোলে হেরে টেবিলে শীর্ষে থাকা আর্সেনালের সাথে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছে ম্যানচেস্টার সিটি। এই ম্যাচের জয়সূচক গোল করে জিমি গ্রিভসকে ছাপিয়ে স্পার্সের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন হ্যারি কেইন।

টটেনহ্যামের মাঠে শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকে ম্যানচেস্টার সিটি। খেলার ১৫ মিনিটে ভালো সুযোগ আসে স্বাগতিকদের সামনে। সিটি ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জির দুর্বল পাস থেকে বল নিয়ে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে পড়ে কেইনের দিকে বাড়ান এমিল হয়বিয়া। ফার্স্ট টাচেই ডান পায়ের শটে স্কোরলাইন ১-০ করেন এই ইংলিশ ফরোয়ার্ড। এই গোলে জিমি গ্রিভসের ২৬৬ গোল ছাপিয়ে টটেনহ্যামের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নেন কেইন। ৪০ মিনিটে গোল শোধের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি সিটিজেনরা। দ্বিতীয়ার্ধেও সমতায় ফেরার বেশকিছু সুযোগ নষ্ট করে ম্যান সিটি। খেলার বাকি সময়ে আর কোনো গোল না হলে ঘরের মাঠে জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহ্যাম।

ছবি: সংগৃহীত

আর্সেনালের সাথে পয়েন্ট ব্যবধান ২’এ নামিয়ে আনার সুযোগ হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যাচের পর হ্যারি কেইনকে প্রশংসায় ভাসিয়েছেন ম্যান সিটি বস। গার্দিওলা বলেন, ম্যান সিটির পক্ষ থেকে অসাধারণ মাইলফলক অর্জনের জন্য হ্যারি কেইনকে অভিনন্দন জানাচ্ছি। সে সত্যিকারের এক দুর্দান্ত ফুটবলার।

আরও পড়ুন: সেভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে বার্সেলোনার জয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply