রিয়াল মাদ্রিদের সঙ্গে শিরোপা লড়াই গড়াবে শেষ দিন পর্যন্ত: জাভি

|

ছবি: সংগৃহীত

মৌসুমের মাঝামাঝি রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সেলোনা পাঁচ পয়েন্টে এগিয়ে, নতুন বছরে শিরোপাধারীদের পারফরমেন্সও তেমন আশানুরূপ নয়। সব মিলিয়ে অনেকে এখনই বার্সেলোনার হাতে লা লিগার শিরোপা দেখতে শুরু করেছে। তবে কাতালান ক্লাবটির কোচ জাভি হার্নান্দেজ জানান, লড়াইয়ের এখনও অনেক বাকি। রিয়াল মাদ্রিদের সঙ্গে শিরোপা লড়াই গড়াবে শেষ দিন পর্যন্ত।

সবশেষ ২০১৮-১৯ মৌসুমে লা লিগা জয়ী বার্সেলোনা এখন ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে। লিগে ১৬টি জয় পেয়েছে জাভির শিষ্যরা। অন্যদিকে, এক ম্যাচ বেশি খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। রাতে সেভিয়ার মুখোমুখি হবে কাতালুনিয়ার ক্লাবটি। সেভিয়াকে হারাতে পারলেই লস ব্লাঙ্কসদের থেকে ৮ পয়েন্ট ব্যবধানে এগিয়ে যাবে বার্সা।

লিগের এই পর্যায়ে (১৯ ম্যাচে) এই নিয়ে ষষ্ঠবার ৫০ পয়েন্ট অর্জন করলো বার্সেলোনা। আগের পাঁচবারের মধ্যে চারবারই চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এবারও তেমন কিছুর পুনরাবৃত্তি করার স্বপ্ন দেখছে বার্সেলোনা, যেখানে তাদের মূল প্রতিপক্ষ রিয়াল। যদিও বিশ্বকাপ বিরতির পর থেকে সেরা ছন্দে নেই মাদ্রিদের দলটি। লিগে নিজেদের সবশেষ ম্যাচে মায়োর্কার কাছে ১-০ গোলে হেরেছে লস ব্লাঙ্কসরা।

তবে জাভির মতে, তাদেরকে ঠিকই শেষ পর্যন্ত চ্যালেঞ্জ জানাবে মাদ্রিদের দলটি। লা লিগায় রোববার (৫ ফেব্রুয়ারি) সেভিয়ার বিপক্ষে ম্যাচের আগে বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার বলেন, শিরোপা জেতার জন্য তাদেরকে পাড়ি দিতে হবে দীর্ঘ পথ।

জাভি বলেন, আমি নিজেদের ফেভারিট মনে করি না, কেবল শিরোপার দাবিদার ভাবি যারা লিগ জিততে পারে। লিগ জেতা আমাদের লক্ষ্যগুলোর একটি। আমরা বর্তমান লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জয়ী দলের (রিয়াল মাদ্রিদ) বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছি এবং এমন একটি শক্তিশালী দলের বিপক্ষে লড়াই করা কঠিন। আমি এখনও (সাম্প্রতিক সময়ে তাদের ছন্দহীনতার পরও) মাদ্রিদকে একটি শক্তিশালী দল হিসেবে বিবেচনা করি এবং শেষ বা শেষের আগের রাউন্ড পর্যন্ত আমাদের শিরোপার জন্য লড়াই করতে হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply