ক্যান্সার আক্রান্ত রোগীকে বিমান থেকে নামিয়ে দিলো আমেরিকান এয়ারলাইনস

|

ছবি: সংগৃহীত

বিমান ওড়ার আগমুহূর্তে ক্যান্সার আক্রান্ত রোগীকে বিমান থেকে নামিয়ে দিলো আমেরিকান এয়ারলাইনসের কর্মীরা। খবর রিপাবলিক ওয়ার্ল্ড‘র।

প্রতিবেদনে বলা হয়, রোগের কারণে হাত-পা দুর্বল হওয়ায় নিজের ভারী হাতব্যাগটি তুলে দিতে বলেছিলেন ক্যান্সার আক্রান্ত এক ভারতীয় বাঙালি। কিন্তু আমেরিকান এয়ারলাইনসের কর্মীরা তার অনুরোধ না রেখে বিমান ওড়ার আগের মুহূর্তে তাকে নামিয়ে দেয়।

গত ৩০ জানুয়ারি ভারতের দিল্লি থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কগামী বিমানে এমন অভিজ্ঞতা হয়েছে বলে অভিযোগ করেছেন প্রবাসী মীনাক্ষি সেনগুপ্ত।

রোববার (৫ ফেব্রুয়ারি) বিষয়টি নিজেদের হাতে নিয়েছে ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিজিসিএ। অভিযুক্ত মার্কিন বিমান সংস্থার কাছে তারা জানতে চেয়েছে, কেন ক্যান্সার রোগীর সাথে তারা এমন আচরণ করলো।

মীনাক্ষি দিল্লি পুলিশ এবং ডিজিসিএর কাছে অভিযোগ জানানোর পর ঘটনাটি প্রকাশ্যে আসে।

মীনাক্ষি তার অভিযোগে জানিয়েছিলেন, দীর্ঘদিন ধরে তার ক্যান্সারের চিকিৎসা চলছে। চিকিৎসার ধকলেই তার হাত-পা দুর্বল হয়ে পড়েছে। ঘটনার দিন দিল্লি থেকে নিউ ইয়র্কে যাচ্ছিলেন তিনি। বিমানবন্দরের কর্মীরাও তাকে সহযোগিতা করেছিলেন। কিন্তু সমস্যা তৈরি হয় বিমানে ওঠার পর। বিমানের কর্মীদের নিজের অসুস্থতা এবং ক্যান্সার রোগের কথা জানিয়ে তার হাতব্যাগটি তুলে দিতে বলেছিলেন। তার হাতব্যাগটির ওজন ছিল পাঁচ পাউন্ড। সেটি নিজে হাতে বিমানের আসনের ওপরে থাকা নির্দিষ্ট জায়গায় তুলতে পারছিলেন না মীনাক্ষি। কিন্তু এক বিমানবালাকে সে কথা বলতেই তিনি খুব কর্কশভাবে জানিয়ে দেন, এটা তার কাজ নয়।

তিনি আরও বলেন, বিমানবালা তাকে অগ্রাহ্য করে চলে যাওয়ার পর তিনি বিষয়টি নিয়ে কেবিন ক্রুদের সাথে কথা বলতে যান। কিন্তু তারা মিলিতভাবে তাকে বিমান থেকে নামিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply