গভর্নিং বডির সভাপতির পদত্যাগের দাবিতে আইডিয়াল কলেজে ক্লাস-পরীক্ষা বর্জন

|

অনিয়ম দুর্নীতির অভিযোগে গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান ও অন্য সদস্যদের পদত্যাগ না করা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষক-কর্মচারীরা।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে কলেজ প্রাঙ্গনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তারা। শিক্ষকরা জানান, শিক্ষার্থীদের সমস্যা হবে জেনেও এই কর্মসূচি দিতে তারা বাধ্য হয়েছেন। আন্দোলনকারীদের অভিযোগ, আইডিয়াল কলেজে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারি নিয়োগ, ভর্তি কার্যক্রমে দুর্নীতিসহ নানা অনিয়মের আশ্রয় নিয়ে ১৪ বছর ধরে গভর্নিং বডির সভাপতি হয়ে আছেন সৈয়দ রেজাউর রহমান। শিক্ষকদের সঙ্গে বাজে আচরণ ও কথায় কথায় চাকরি হারানোর হুমকি দিতেন গভর্নিং বডির সদস্যরা। তাদের মদদে বর্তমান প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপালও দুর্নীতিগ্রস্ত বলে অভিযোগ করেন শিক্ষকরা। এ নিয়ে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন আন্দোলনকারী শিক্ষকরা।

আইডিয়াল কলেজের সহযোগী অধ্যাপক মনিরুল ইসলাম বলেন, সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী কেউই বর্তমান গভর্নিং বডির সভাপতি অ্যাড. সৈয়দ রেজাউর রহমানসহ দুর্নীতিগ্রস্ত সদস্যদের কলেজ গভর্নিং বডিতে আর দেখতে চায় না। এ গভর্নিং বডির থাবা থেকে মুক্তি না পাওয়া পর্যন্ত আমরা কলেজের যাবতীয় কার্যক্রম বর্জনের ঘোষণা করছি।

আরও পড়ুন: ঢাকায় স্বামী-সন্তানদের দেখতে এসে ধর্ষণের শিকার নারী; গ্রেফতার ৫

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply