সিলেটের বিপক্ষে সহজ জয় রংপুরের

|

ছবি: সংগৃহীত

১৭০ রানের পুঁজি নিয়েও রংপুর রাইডার্সের সাথে লড়াই করতে পারলো না টেবিল টপার সিলেট স্ট্রাইকার্স। শনিবার (৪ ফেব্রুয়ারি) মিরপুরে বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে সিলেটকে ২ ওভার হাতে রেখে ৮ উইকেট হারিয়েছে রংপুর।

১৭১ রানের লক্ষ্যে খেলতে নামা রংপুরকে সহজ জয়ের পথ দেখিয়ে দেন দুই ওপেনার রনি তালুকদার আর নাইম শেখ। ৩৫ বলে ৮ চার আর ৩ ছক্কায় রনি খেলেন ৬৬ রানের বিধ্বংসী ইনিংস। ৩২ বলে ৬ বাউন্ডারিতে নাইম করেন ৪৫ রান।

এরপর শোয়েব মালিক আর নুরুল হাসান সোহান মিলে বাকি কাজটুকু অনায়াসে সেরে ফেলেন। শোয়েব ২৪ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। আর ১৭ বলে ১৭ করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন অধিনায়ক সোহান।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে নাজমুল শান্তর সাথে শুরুটা একটু ধীরে করেন তৌহিদ হৃদয়। শান্ত ২২ বল খেলে আউট হন ১৫ রান করে। তাকে বোল্ড করেন হাসান মাহমুদ। আরেক ইনফর্ম ব্যাটার জাকির হোসেনও আউট হন মাত্র ৭ রান করে। মেহেদী হাসানের বলে জোন্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৫৯ রানে দুই উইকেট পড়লেও তখন ওভার খেলা হয়ে গেছে ১০.৪।

ধারণা করা হচ্ছিল, খুব বেশি রান আসবে না হয়তো এই ইনিংসে। কিন্তু এরপর ম্যাচের চিত্র পাল্টে দেন তৌহিদ হৃদয় আর মুশফিক। ৩য় উইকেটে ৬২ বলে অবিচ্ছিন্ন ১১১ রান যোগ করে দলকে এনে দেন বেশ লড়াকু সংগ্রহ।

আসরের ৫ম অর্ধশতক হাঁকানো তৌহিদ হৃদয়ের ৮৫ রানের এই ইনিংসটি ছিল সর্বোচ্চ। ৫৭ বলের এই ইনিংসে তৌহিদ হৃদয় হাঁকিয়েছেন ১৩টি চার আর দুইটি ছয়ের মার।

তৌহিদ হৃদয়ের সাথে সমান তালে সঙ্গ দিয়ে গেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিমও। ৩৫ বলে ৫৫ রান করে অপরাজিত থাকা মুশফিকের ব্যাট থেকে এসেছে ৫টি চার আর ৩টি ছয়ের মার। শেষ পর্যন্ত ২ উইকেটে ১৭০ রানে থামে সিলেট স্ট্রাইকার্সের ইনিংস। রংপুর রাইডার্সের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও মেহেদী হাসান।

/এনএএস/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply