রংপুরকে ১৭১ রানের লক্ষ্য দিলো সিলেট; সতীর্থ শান্তকে টপকে আসরের টপ স্কোরার তৌহিদ হৃদয়

|

ছবি: সংগৃহীত

টেবিলের শীর্ষস্থান ধরে রাখার মিশনে থাকা সিলেট স্ট্রাইকার্স ১৭১ রানের লক্ষ্য দিয়েছে রংপুর রাইডার্সকে। টস হেরে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয় আর মুশফিকুর রহিমের অর্ধশতকে ২ উইকেট হারিয়ে ১৭০ রান করেছে সিলেট। ৯ ম্যাচে সিলেটের হয়ে মাঠে নামা তৌহিদ হৃদয় আসরে নিজের ৫ম হাফসেঞ্চুরি করে সবচেয়ে বেশি রান করে টপকে গেছেন সতীর্থ নাজমুল শান্তকে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) মিরপুরে দিনের ২য় ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে টেবিলের শীর্ষে থাকা সিলেট। প্রথম লেগের দেখায় এই রংপুরের কাছে ৬ উইকেটে হেরেছিল তারা। এদিন নাজমুল শান্তর সাথে শুরুটা একটু ধীরে করেন তৌহিদ হৃদয়। শান্ত ২২ বল খেলে আউট হন ১৫ রান করে। তাকে বোল্ড করেন হাসান মাহমুদ। আরেক ইনফর্ম ব্যাটার জাকির হোসেনও আউট হন মাত্র ৭ রান করে। মেহেদী হাসানের বলে জোন্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৫৯ রানে দুই উইকেট পড়লেও তখন ওভার খেলা হয়ে গেছে ১০.৪।

ধারণা করা হচ্ছিল, খুব বেশি রান আসবে না হয়তো এই ইনিংসে। কিন্তু এরপর ম্যাচের চিত্র পাল্টে দেন তৌহিদ হৃদয় আর মুশফিক। ৩য় উইকেটে ৬২ বলে অবিচ্ছিন্ন ১১১ রান যোগ করে দলকে এনে দেন বেশ লড়াকু সংগ্রহ।

আসরের ৫ম অর্ধশতক হাঁকানো তৌহিদ হৃদয়ের ৮৫ রানের এই ইনিংসটি ছিল সর্বোচ্চ। যার ফলে সতীর্থ আরেক ওপেনার নাজমুল শান্তকে মাত্র ২ রান পেছনে ফেলে এখন টপ স্কোরার তিনি। ৫৭ বলের এই ইনিংসে তৌহিদ হৃদয় হাঁকিয়েছেন ১৩টি চার আর দুইটি ছয়ের মার।

তৌহিদ হৃদয়ের সাথে সমান তালে সঙ্গ দিয়ে গেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিমও। ৩৫ বলে ৫৫ রান করে অপরাজিত থাকা মুশফিকের ব্যাট থেকে এসেছে ৫টি চার আর ৩টি ছয়ের মার। শেষ পর্যন্ত ২ উইকেটে ১৭০ রানে থামে সিলেট স্ট্রাইকার্সের ইনিংস। রংপুর রাইডার্সের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও মেহেদী হাসান।

/এএইচ/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply